চট্টগ্রাম সোমবার, ১৫ এপ্রিল, ২০২৪

বায়েজিদে ৩ চা পাতা বিক্রেতাকে ১ লাখ ৩০ হাজার টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক

১২ অক্টোবর, ২০২৩ | ৮:১৩ অপরাহ্ণ

চট্টগ্রাম নগরীর বায়েজিদে চা ব্যবসায় নানা অনিয়মের দায়ে তিনটি প্রতিষ্ঠানকে ১ লাখ ৩০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার (১২ অক্টোবর) চা বোর্ডের উপ-সচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মাদ রুহুল আমীন এ অভিযান পরিচালনা করেন।

অভিযানে, ওয়্যারহাউজ লাইসেন্সের শর্ত লঙ্ঘন, সরাসরি মেঝেতে চা সংরক্ষণ, পচা মেয়াদোত্তীর্ণ চা ফেলে না দিয়ে সংরক্ষণসহ নানা অনিয়মের দায়ে নগরের বায়েজিদ এলাকার সাউথ এশিয়ান টি ইন্টারন্যাশনাল নামে চায়ের ওয়্যারহাউজকে এক লাখ টাকা জরিমানা করা হয়। এছাড়া বোর্ডের ব্লেন্ডার লাইসেন্স ছাড়া বিভিন্ন ব্র্যান্ডে চা বিক্রির অপরাধে বায়েজিদ এলাকার উমামা টি হাউজ এবং ডাবলমুরিং এলাকার সাথী টি হাউজ নামে দুটি প্রতিষ্ঠানকে ১৫ হাজার টাকা করে জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মাদ রুহুল আমীন বলেন, কিছু ওয়্যারহাউজ চা সংরক্ষণের যথাযথ নিয়ম মানছে না। এছাড়া একটি চক্র অনুমোদনহীন নকল ব্র্যান্ডে নিম্নমানের চা বিক্রির চেষ্টা করছে। চা ব্যবসার এসব অনিয়ম ও প্রতারণা বন্ধে অভিযান চলমান থাকবে। অভিযানে চা বোর্ডের বিপণন কর্মকর্তা আহসান হাবিব ও সহকারী পরিচালক আব্দুল্লাহ আল বোরহান উপস্থিত ছিলেন।

পূর্বকোণ/আরআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট