চট্টগ্রাম শনিবার, ১৫ জুন, ২০২৪

সাইডার আন্তঃস্কুল বাংলা বিতর্ক প্রতিযোগিতা 

বিজ্ঞপ্তি

৬ অক্টোবর, ২০২৩ | ১:৩৭ অপরাহ্ণ

সাইডার আন্তঃস্কুল বাংলা বিতর্ক প্রতিযোগিতা ২০২৩-২৪ বৃহস্পতিবার (৫ অক্টোবর) স্কুল মিলনায়তনে অনুষ্ঠিত হয়। এতে বাংলা ও ইংরেজি মাধ্যমের মোট সাতটি স্কুল ও কলেজ অংশ নেয়।  এরা হলো ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ, ইস্পাহানি স্কুল এন্ড কলেজ, চিটাগং প্রামার স্কুল (ক্যাম্ব্রিজ), সাইডার ইন্টারন্যাশনাল স্কুল (এন.সি), বাংলাদেশ মহিলা সমিতি গার্ল হাই স্কুল এন্ড কলেজ, চিটাগং প্রামার স্কুল (এন.সি) এবং স্বাগতিক সাইডার ইন্টারন্যাশনাল স্কুল (ক্যাম্ব্রিজ)।

বিতর্কের বিষয় ‘নীতিবোধ সম্পন্ন দেশপ্রেমিক নাগরিক গড়ে তুলতে না পারার দায় মূলত শিক্ষাব্যবস্থার’। স্কুল অধ্যক্ষ জ্ঞানেশ চন্দ্র ত্রিপাঠি অনুষ্ঠানের উদ্বোধন করেন।

বিশেষ পদ্ধতির এ প্রতিযোগিতায় প্রতিটি স্কুল থেকে পক্ষে-বিপক্ষে দুজন করে বিতার্কিক অংশগ্রহণ করে। প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ মহিলা সমিতি গার্লস স্কুল এন্ড কলেজ আর রানার আপ ইস্পাহানি পাবলিক স্কুল এন্ড কলেজ। শ্রেষ্ঠ বিতার্কিক বাংলাদেশ মহিলা সমিতি গার্লস স্কুল এন্ড কলেজের তার্কিক আফিয়া তাসনিম। এছাড়া বিষয়ের পক্ষে প্রথম স্থান অধিকার করেছে সাইডার ইন্টারন্যাশনাল স্কুলের আফিয়া জাহিন। দ্বিতীয় স্থান অধিকার করেছে ইস্পাহানি স্কুল এন্ড কলেজ’র সামিহা মাহাদিয়া রাইদা। তৃতীয় স্থান অধিকার করেছে সাইডার ইন্টারন্যাশনাল স্কুল (ক্যাম্ব্রিজ)’র ফাহামি ইবনে ওয়াহিদ। এবং বিপক্ষে প্রথম স্থান অধিকার করেছে বাংলাদেশ মহিলা সমিতি গার্লস স্কুল এন্ড কলেজ’র আফিয়া তাসনিম। দ্বিতীয় স্থান অধিকার করেছে ইস্পাহানি স্কুল এন্ড কলেজ’র আজিজা সিদ্দিকা সোহা।

প্রতিযোগিতার বিচারক ছিলেন স্টিভ অস্কার রোজারিও, মোহাম্মদ সাইফুদ্দিন মুন্না, ড. তানজিন শারমিন নিপুণ। বিশেষ অতিথি ছিলেন কলামিস্ট ও প্রকৌশলী প্রদীপ কুমার দত্ত। প্রধান অতিথি চট্টগ্রাম প্রেস ক্লাবের সাবেক সভাপতি কলিম সরওয়ার। উপস্থাপনায় আবদুল আজিজ, সৈয়দ আহমদ শামীম ও বিপ্লব মল্লিক।

সিনিয়র স্কুল সেকশন কোর্ডিনেটর প্রাণেশ রঞ্জন দাশ মহোদয় অতিথিম-লী, বিচারকম-লী, বিভিন্ন স্কুল থেকে আগত তার্কিক ও শিক্ষক প্রতিনিধিগণকে ধন্যবাদ জ্ঞাপন করেন এবং আয়োজনকে সার্থক করার জন্য কৃতজ্ঞতা জানান।

 

 

পূর্বকোণ/এসি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট