চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

৩ দফা দাবিতে সারাদেশে সরকারি কলেজে কর্মরত বেসরকারি কর্মচারীদের কর্মবিরতি

অনলাইন ডেস্ক

১০ অক্টোবর, ২০২৩ | ৭:৩১ অপরাহ্ণ

৩ দফা দাবিতে সারাদেশে কর্মবিরতি পালন করছে সরকারি কলেজে কর্মরত বেসরকারি কর্মচারীরা। প্রতিদিনের ন্যায় মঙ্গলবার (১০ অক্টোবর) সকাল ১০টা থেকে ১১টা পযর্ন্ত ১ ঘণ্টা কর্মবিরতি পালন করা হয়। এই কর্মসূচির অংশ হিসেবে আজ চট্টগ্রামের সকল সরকারি কলেজে কর্মবিরতি পালিত হয়।

এসময় কর্মবিরতিতে অংশ নেয়া কর্মচারীরা বলেন, সরকারি কলেজে দীর্ঘ দিন সরকারি কর্মচারীদের ন্যয় সেবা দানের পরও চাকুরি রাজস্ব খাতে স্থানান্তর না হওয়ায় আমরা মানবেতর জীবনযাজন করছি। এরইমধ্যে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের  মহাপরিচালক,  শিক্ষা সচিব,  শিক্ষা উপ-মন্ত্রী , শিক্ষা মন্ত্রীকে বার বার অবগত করা এবং প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদানের পরও কোন সুরাহা না হওয়ায় আমাদের আজকের এই কর্মবিরতি কর্মসূচি পালন করতে বাধ্য হয়েছি। সারা বাংলাদেশে শিক্ষা প্রতিষ্ঠানসমূহ যে সকল কর্মচারীদের দ্বারা সচল আছে তাদের ৮০% থেকে ৯০% বেসরকারি। উপরন্তু উক্ত বেসরকারি কর্মচারীদের ব্যতিরেকে মাউশি কর্তৃক নতুনভাবে কর্মচারী নিয়োগ দেওয়া হচ্ছে। বঙ্গবন্ধুর জন্ম শতবর্ষে এসেও আমরা অবহেলিত। স্বাধীনতার ৫০ বছরেও আমাদের দৈন্যদশা থেকে মুক্তি মিলেনি। পদ্মাসেতু হয়েছে, ঘরে ঘরে আলোয় আলোয় আলোকিত কিন্তু আমাদের সন্তানেরা বেড়ে উঠছে অনিশ্চিয়তার মধ্যদিয়ে।

কর্মবিরতিতে অংশ নেয়া কর্মচারীরা তাদের তিন দফা দাবি তুলে ধরে প্রধানমন্ত্রীর নিকট বিনীত আবেদন জানিয়েছেন যেন তাদের চাকরি রাজস্ব খাতে নেয়ার এই বিষয়টি বিবেচনাপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেন।

উল্লেখ্য,সরকারি কলেজের বেসরকারি কর্মচারীদের চাকরি রাজস্বখাতে স্থানান্তর করা, চাকরি রাজস্বখাতে স্থানান্তরের পূর্ব পর্যন্ত সরকারি বেতন স্কেল অনুযায়ী বেতনভাতাদি প্রদান করা এবং  বহুদিন যাবৎ অস্থায়ীভাবে কর্মরতদের ব্যতিরেকে নতুন নিয়োগ বন্ধ করে কর্মরতদের অগ্রাধিকার ভিত্তিতে নিয়োগ প্রদানের এই তিন দফা দাবিতে কর্মবিরতি পালন করছে সরকারি কলেজের বেসরকারি কর্মচারী ইউনিয়ন।

 

পূর্বকোণ/আরআর/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট