চট্টগ্রাম সোমবার, ২৪ জুন, ২০২৪

সর্বশেষ:

চট্টগ্রামে ‘দ্বিতীয় বিয়ের মত না দেওয়ায়’ স্ত্রীকে হত্যা, যুবক গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক

১০ অক্টোবর, ২০২৩ | ৪:২৮ অপরাহ্ণ

‘দ্বিতীয় বিয়ের মত না দেওয়ায়’ স্ত্রীকে খুন করে পালিয়ে যাওয়া এক যুবককে কুমিল্লা থেকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

গ্রেপ্তার মো. এনামের (৩০) বাড়ি রাউজান উপজেলার পূর্বটিলা জানিপাথর এলাকায়। সোমবার রাতে কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

র‌্যাব-৭ এর উপ-অধিনায়ক মেজর মো. রেজওয়ানুর রহমান মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে বলেন, গত ১ অক্টোবর এনাম তার স্ত্রী নূরজাহান মনিকে (২১) শ্বাসরোধে খুন করে ‘অসুস্থ হয়ে মৃত্যুর কথা’ প্রচার করে।

“পরে সে চট্টগ্রাম থেকে পালিয়ে কুমিল্লার চৌদ্দগ্রামে গিয়ে পরিচয় গোপন করে একটি নির্মাণাধীন ভবনে শ্রমিকের কাজ নেয়। গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব তাকে গ্রেপ্তার করে চট্টগ্রাম নিয়ে আসে।”

র‌্যাব জানায়, চার বছর আগে টেলিফোনে মনির সাথে এনামের পরিচয় হয়, সেখান থেকে প্রেম। পরে পারিবারিকভাবে বিয়ে করেন তারা। তিন বছর বয়সী একটি সন্তানও আছে তাদের।

র‌্যাব কর্মকর্তা রেজওয়ান বলেন, “মনি অসুস্থ হওয়ায় এনাম তাকে শারীরিক ও মানসিক নির্যাতন করে দ্বিতীয় বিয়ে করার অনুমতি চায়। তাতে সম্মতি না দেওয়ায় সে এ হত্যাকাণ্ড ঘটায়।”

সংবাদ সম্মেলনে বলা হয়, বিয়েতে দেনমোহরের পরিমাণ বেশি হওয়ায় এনাম টাকা দিতে পারবেন না জেনে স্ত্রীকে ‘মানসিক নির্যাতন’ করতেন। নারীদের সাথে ভিডিও কলে অশালীন কথাবার্তা বলতেন, যাতে মনি নিজেই তাকে ছেড়ে চলে যান।”

র‌্যাব উপ-অধিনায়ক বলেন, দুই বছর আগে এনাম চাকরি নিয়ে ওমানে চলে যান। সেখানে যাওয়ার পর স্ত্রীর ভরণ-পোষণের খরচ দেওয়া বন্ধ করে দেন। মনি তখন বাবার বাড়িতে থাকতে শুরু করেন। প্রবাসে থাকা অবস্থায় এনাম দ্বিতীয় বিয়ের সিদ্ধান্ত নেন এবং শ্বশুরকে বিষয়টি জানান।

“গত ১৭ সেপ্টেম্বর এনাম দেশে আসার পরদিন তার স্ত্রী মনিও শ্বশুরবাড়িতে আসেন। এসময় দ্বিতীয় বিয়ের অনুমতির জন্য তার ওপর নির্যাতন শুরু করেন এনাম। এক পর্যায়ে গত ২৫ সেপ্টেম্বর তিনি মারধর করলে মনি বাবার বাড়িতে চলে যান। পরে সেখান থেকে এনাম আবার তাকে নিজের বাড়িতে নিয়ে আসেন।

“১ অক্টোবর সকালে বাড়ির গুদাম ঘরে এনামের সাথে মনির ঝগড়া হয়। তখন মনিকে মারধর করেন এনাম। অসুস্থ বোধ করায় মনি বিছানায় শুয়ে পড়লে এনাম ওড়না দিয়ে শ্বাস রোধ করে তাকে হত্যা করে পালিয়ে যান।”

র‌্যাব কর্মকর্তা বলেন, ঘটনার দিন দুপুরে এনামের ছোট ভাই মনির বাবাকে ফোন করে জানায় ‘মাথা ঘুড়ে পড়ে গিয়ে’ মৃত্যু হয়েছে তার। তখন মনির পরিবারের কাছে খবর পেয়ে পুলিশ গিয়ে লাশ উদ্ধার করে। সুরতহালে মনিকে হত্যার প্রাথমিক আলামত পাওয়া যায়। সূত্র: বিডিনিউজ

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট