চট্টগ্রাম মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

দ. চট্টগ্রামের সড়কে শৃঙ্খলার ফেরানোর দাবিতে মানববন্ধন

বিজ্ঞপ্তি

৯ অক্টোবর, ২০২৩ | ২:৪৬ অপরাহ্ণ

দক্ষিণ চট্টগ্রামের সড়কে বিভিন্ন সমস্যা নিরসনের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ করেছে চট্টগ্রাম দক্ষিণাঞ্চল কক্সবাজার-বান্দরবান জেলা সড়ক পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ। এতে দুই ঘণ্টা ওই রুটে যাত্রীবাহী যান চলাচল বন্ধ ছিল।

সোমবার (৯ অক্টোবর) সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত নতুন ব্রিজ চত্বরে মানববন্ধন করেন পরিষদের সদস্যরা।

এসময় নেতারা বলেন, চট্টগ্রাম-কক্সবাজার-বান্দরবান, পিএবি বাঁশখালী রোডে গাড়ি চলাচলে শৃঙ্খলা নেই। এজন্য সড়কে দুর্ঘটনা বাড়ছে। দিনের বেলায় অনিয়ন্ত্রিত এসি/নন এসি বাস চলাচল করছে। এতে করে আর্থিক ক্ষতির সম্মুখীন এবং শত শত পরিবহন শ্রমিক বেকার জীবনযাপন করছে।

তারা বলেন, সড়ক পরিবহন আইন-২০১৮ ধারা ৪০ এর বিধি লঙ্ঘন করে সড়কে নিষিদ্ধ ও অবৈধ টমটম, ব্যাটারিচালিত অটোরিকশা, ইজিবাইক, থ্রি-হুইলারসহ বেপরোয়া গতির মোটরসাইকেল চলাচল দুর্ঘটনার মূল কারণ। এসব অনিয়ম বন্ধ করে সড়কে শৃঙ্খলা ফেরাতে হবে।

মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে অতিথি হিসেবে বক্তব্য দেন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের নেতা কফিল উদ্দিন, হাজী মো. ইউনুছ কোম্পানি, মৃণাল চৌধুরী, মোহাম্মদ মুছা, অলি আহামদ, মোহাম্মদ মহিউদ্দিন চৌধুরী, জহিরুল ইসলাম, কাজল কান্তি দাশ, মো. মর্তুজা সিদ্দিকীসহ অন্যান্য নেতারা।

চট্টগ্রাম দক্ষিণাঞ্চল কক্সবাজার-বান্দরবান জেলা সড়ক পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদের নেতা মোহাম্মদ মুছা বলেন, ‘দাবি বাস্তবায়নের জন্য এ মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছি। বিক্ষোভ চলাকালে দুই ঘণ্টা যাত্রীবাহী গাড়ি চলাচল বন্ধ রাখা হয়। আমাদের সংগঠনের সঙ্গে এক হাজারের বেশি গাড়ি যুক্ত আছে।’

 

 

পূর্বকোণ/পিআর/এসি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট