চট্টগ্রাম শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০১৯

সর্বশেষ:

৫ মে, ২০১৯ | ৪:৫১ পিএম

নিজস্ব প্রতিবেদক

ফ্লাইওভারের নিচের জায়গা ভাড়া দিচ্ছে সিডিএ

নগরীর ব্যস্ততম এলাকা জিইসিতে ফ্লাইওভারের নিচে পার্কিংয়ের জন্য জায়গা ভাড়া দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ)। আজ রবিবার (৫ মে) সিডিএর ৪৩৫ তম বোর্ড সভায় এ সংক্রান্ত একটি প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে।
সভায় জানানো হয়, আখতারুজ্জামান ফ্লাইওভারের ২৮ থেকে ২৫ নম্বর পিলারের মধ্যবর্তী ফাঁকা জায়গা হোটেল দি পেনিনসুলাকে বরাদ্দ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ ।
সিডিএ জানায়, ফ্লাইওভারটি রক্ষণাবেক্ষণে প্রতি মাসে ১২ লাখ টাকা খরচ হয়। এ খরচ মেটাতে আখতারুজ্জামান ফ্লাইওভারের নিচে সড়ক বিভাজকের ওপর দোকান নির্মাণের উদ্যোগ নেওয়া হলে সেটি আইনি জটিলতায় থেমে যায়।
তবে ফ্লাইওভারের নিচে পার্কিংয়ের স্থান তৈরি করা হলে সেখানে যানজট সৃষ্টির পাশাপাশি জননিরাপত্তা বিঘ্নিত হওয়ার আশংকা করছেন নগর পরিকল্পনাবিদসহ সংশ্লিষ্টরা।

আখতারুজ্জামান ফ্লাইওভার প্রকল্প ২০১৩ সালের ১ অক্টোবর জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক) অনুমোদন দেয়। প্রকল্পের মেয়াদ ধরা হয় ২০১৮ সালের জুন পর্যন্ত। ফ্লাইওভারটি নির্মাণে ব্যয় হয় ৬৯৬ কোটি ৩৪ লাখ টাকা। এটির নির্মাণকাজ শুরু হয় ২০১৫ সালের ২২ ফেব্রুয়ারি।

The Post Viewed By: 201 People

সম্পর্কিত পোস্ট