চট্টগ্রাম বুধবার, ২৪ জুলাই, ২০২৪

সর্বশেষ:

‘১৮ বছরের নিচে কেউ গাড়ি চালালে সোজা জেলে পাঠাবো’

অনলাইন ডেস্ক

৩০ আগস্ট, ২০২৩ | ৮:০৫ অপরাহ্ণ

চট্টগ্রাম নগরীতে ১৮ বছরের নিচে কেউ গাড়ি বা গণপরিবহণ চালালে সোজা জেলে পাঠাবো। শুধু জেলে নয় আটক গাড়িটি যাতে ডাম্পিং থেকে দুই থেকে তিন মাস বের করতে না পারে সেই ব্যবস্থাও করা হবে। মানুষের প্রাণ নিয়ে খেলা করার অধিকার কারও নেই। দিন শেষে সবাইকে পরিবারের কথা ভাবতে হবে। বুধবার দুপুরে নগরীর চান্দগাঁও থানাধীন আর এফ কমিউনিটি সেন্টারে ট্রাফিক সচেতনতা ও প্রশিক্ষণ কর্মশালায়  প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন ট্রাফিক উত্তর বিভাগের অতিরিক্ত উপ পুলিশ কমিশনার কীর্তিমান চাকমা।

এসময় তিনি আরও বলেন, আমি যতদিন ট্রাফিক উত্তরে আছি ততদিন আমি সড়কে দুর্ঘটনা কমাতে এসব পদক্ষেপ বাস্তবায়ন করবো এটা আমার ওয়াদা। তাই গাড়ির মালিকদের অনুরোধ করবো অপ্রাপ্ত বয়স্ক অথবা ড্রাইভিং লাইন্সেস ছাড়া কাউকে আপনার গাড়ি চালাতে দিবেন না। কারণ কম বয়সী চালকরাই সড়কে কে কার আগে যাবে তার জন্য অসুস্থ প্রতিযোগিতা করে। পিছনের গাড়ি আটকাতে সড়কের মাঝখানে গাড়ি দাঁড়িয়ে যাত্রী উঠানামা করে। এসব চলবে না। আমাদেরকে নগরীর ট্রাফিক ব্যবস্থা সহনশীল পর্যায়ে আনতে সকলের সহযোগিতা দরকার। 

সভায় ট্রাফিক ইন্সপেক্টর (মোহরা) রেজাউল করিম খানের সভাপতিত্বে ট্রাফিক উত্তরের টিআই এডমিন কামাল হোসেনের পরিচালনায় বিশেষ অতিথি ছিলেন সহকারী কমিশনার আসিফ মাহমুদ গালিব। বক্তব্য রাখেন ট্রাফিক ইন্সপেক্টর (প্রর্বত্তক) উত্তম কুমার দেবনাথ, ট্রাফিক ইন্সপেক্টর (মুরাদপুর) জহিরুল ইসলাম, ট্রাফিক ইন্সপেক্টর (চান্দগাঁও) বিপুল কুমার পাল, ট্রাফিক ইন্সপেক্টর ( বায়েজিদ) আলমগীর হোসেন প্রমুখ। 

 

পূর্বকোণ/রাজীব/পারভেজ                                                                                                                                                                                                                                                                                                                                                                                                                   

শেয়ার করুন