চট্টগ্রাম সোমবার, ২০ মে, ২০২৪

সর্বশেষ:

প্রথিতযশা চিকিৎসক অধ্যাপক ডা. এমএ তাহের খান আর নেই

নিজস্ব প্রতিবেদক

১৬ জুলাই, ২০২৩ | ১০:১৫ পূর্বাহ্ণ

দেশের স্বনামধন্য চিকিৎসক ও প্রথিতযশা গাইনী এন্ড অবস্ বিশেষজ্ঞ অধ্যাপক ডা. এমএ তাহের খান আর নেই (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)। রবিবার (১৬ জুলাই) সকাল ৭টা ৫০ মিনিটে চট্টগ্রামের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৩ বছর।

অধ্যাপক ডা. এমএ তাহের খান চট্টগ্রাম মা ও শিশু জেনারেল হাসপাতালের কার্যনির্বাহী কমিটির প্রেসিডেন্ট ও প্রতিষ্ঠাতা অধ্যক্ষ এবং প্রসূতি ও স্ত্রীরোগ বিশেষজ্ঞদের সংগঠন অবস্টেট্রিক্যাল অ্যান্ড গাইনোকোলজিক্যাল সোসাইটি অব বাংলাদেশ (ওজিএসবি) এর সভাপতি ছিলেন।

তাঁর নামাজে জানাজা আজ (রবিবার) বাদ আছর জমিয়াতুল ফালাহ জাতীয় মসজিদের মাঠে অনুষ্ঠিত হবে।

জানা গেছে, অধ্যাপক ডা. এমএ তাহের খান ডেঙ্গু আক্রান্ত হয়ে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে ভর্তি হন। সেখানে তাকে আইসিওতে রাখা হয়। বাথরুমে যাওয়ার সময় পড়ে গিয়ে মস্তিষ্কে আঘাতপ্রাপ্ত হন। পরে তাঁকে এভার কেয়ার হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এভার কেয়ারে তাঁর সফল অস্ত্রোপচার হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

এদিকে, তাঁর মৃত্যুতে শোক প্রকাশ ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়, ওবিএসবি চট্টগ্রাম শাখা, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল, বিএমএ চট্টগ্রামসহ বিভিন্ন সংগঠন, চিকিৎসক ও পেশাজীবী নেতৃবৃন্দ।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট