চট্টগ্রাম শুক্রবার, ২৪ মে, ২০২৪

চট্টগ্রামে সমাবেশ করতে পুলিশের সহযোগিতা চেয়েছে জামায়াত

নিজস্ব প্রতিবেদক

১৫ জুলাই, ২০২৩ | ৫:০৮ অপরাহ্ণ

চট্টগ্রাম নগরীর লালদীঘির মাঠে সমাবেশ করতে সহযোগিতা চেয়ে পুলিশের কাছে লিখিত আবেদন করেছে জামায়াতে ইসলামী। লিখিত আবেদনে সমাবেশের আগের দিন থেকে মাইক ব্যবহারেরও অনুমতি চাওয়া হয়।

 

শনিবার (১৫ জুলাই) দুপুরে জামায়াতের একটি প্রতিনিধি দল চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনার বরাবর এ আবেদন করেন।

 

যদিও এ বিষয়ে পুলিশের পক্ষ থেকে এখনো কোনো সিদ্ধান্ত জানানো হয়নি। আবেদনটি যাচাই-বাছাই করে দেখা হচ্ছে বলে জানিয়েছেন পুলিশ কর্মকর্তারা।

 

জানা গেছে, তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠা, দলের নেতাকর্মীদের মুক্তি, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধসহ ১০ দফা দাবিতে আগামী ২২ জুলাই (শনিবার) সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত লালদীঘি ময়দানে সমাবেশের ডাক দিয়েছে জামায়াত। এর মধ্য দিয়ে চট্টগ্রামে দীর্ঘদিন পর প্রকাশ্যে কোনো কর্মসূচি পালন করতে যাচ্ছে দলটি। এ দিন ব্যাপক জনসমাগম ঘটিয়ে নিজেদের শক্ত অবস্থান জানান দিতে চায় দলটির নেতাকর্মীরা। এজন্য নগরীর বিভিন্ন ইউনিট এবং আশপাশের জেলাগুলোতে ইতোমধ্যে নির্দেশনা দেওয়া হয়েছে।

 

তবে এ কর্মসূচি পালন করতে গিয়ে আপাতত পুলিশের সঙ্গে কোনো সংঘর্ষে জড়াতে চায় না দলটির নেতাকর্মীরা। এজন্য পুলিশের অনুমতি ছাড়া বিকল্প কিছু ভাবছেন না তারা। কারণ, ঢাকায় ইতোমধ্যে অনুমতি নিয়ে সমাবেশ করা হয়েছে। সেখানে যেহেতু অনুমতি দেওয়া হয়েছিল, সেহেতু চট্টগ্রামে এ ব্যাপারে আশাবাদী দলটি।

 

জামায়াতের আইনজীবী প্রতিনিধি দলের নেতৃত্বে থাকা এডভোকেট শামসুল ইসলাম জানান, আমরা সমাবেশের অনুমতি নিয়ে ১২টার দিকে পুলিশ কমিশনার কার্যালয়ে গিয়েছিলাম। কমিশনার মহোদয়ের পক্ষে এক কর্মকর্তা আমাদের দরখাস্ত গ্রহণ করেছেন। তারা আমাদের সাথে খুব ভালো ব্যবহার করেছেন। আর এই বিষয়ে পরে সিদ্ধান্ত জানানো হবে বলে জানিয়েছেন।

 

জানতে চাইলে সিএমপির বিশেষ শাখার উপ-কমিশনার ডা. মো. মনজুর মোর্শেদ জানান, জামায়াতের পক্ষ থেকে সমাবেশ আয়োজনের অনুমতি চেয়ে একটি আবেদন করা হয়েছে। এখনো কোনো সিদ্ধান্ত দেওয়া হয়নি। আবেদনটি যাচাই-বাছাই করা হচ্ছে। এ বিষয়ে পরবর্তীতে সিদ্ধান্ত দেওয়া হবে।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট