চট্টগ্রাম বৃহষ্পতিবার, ৩০ মে, ২০২৪

সর্বশেষ:

আমরা করবো জয় শীর্ষক আলোচনায় খোরশেদ আলম সুজন

নির্বাচন নিয়ে দেশি বিদেশি আগ্রাসনের বিরুদ্ধে গণজাগরণ সৃষ্টি করুন

নিজস্ব প্রতিবেদক

১০ জুলাই, ২০২৩ | ১০:৫৫ অপরাহ্ণ

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে দেশি বিদেশি আগ্রাসনের বিরুদ্ধে গণজাগরন সৃষ্টি করার আহ্বান জানিয়েছেন চট্টগ্রাম মহানগর ১৪ দলের সমন্বয়ক ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন।

 

আজ সোমবার (১০ জুলাই) সন্ধ্যায় সুজনের উত্তর কাট্টলীস্থ বাসভবনে আমরা করবো জয় শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উক্ত আহ্বান জানান সুজন।

 

তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ আজ পৃথিবীর কাছে এক অপার বিস্ময়। বাংলাদেশের সর্বক্ষেত্রে আজ শুধুই উন্নয়ন আর উন্নয়ন। আর এ উন্নয়ন সম্ভব হয়েছে প্রধানমন্ত্রীর নেতৃত্বে দীর্ঘ সময় ধরে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকার কারণেই। উন্নয়নের পাশাপাশি প্রধানমন্ত্রীর দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশ আজ পৃথিবীর একটি শক্তিশালী অর্থনৈতিক রাষ্ট্রে পরিণত হতে চলেছে। আর এই এগিয়ে যাওয়ার কারণেই বিএনপি-জামায়াতসহ দেশি-বিদেশি চক্রান্তকারীরা আজ ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। তারা যেকোন মূল্যে এগিয়ে যাওয়া বাংলাদেশের গতিরোধ করতে চায়। দেশের মানুষের উপর আস্থা হারিয়ে তারা প্রতিদিন বিদেশিদের কাছে ধর্না দিচ্ছে।

 

সুজন স্পষ্ট করে বলেন, বাংলাদেশ একটি স্বাধীন দেশ। ১৯৭১ সালে ত্রিশ লাখ শহীদের রক্ত এবং দুই লাখ মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে বাংলাদেশ স্বাধীনতা লাভ করে। কিন্তু অত্যন্ত দুঃখের বিষয় বাংলাদেশের স্বাধীনতাকে যারা পিছন থেকে ছুরিকাঘাত করেছিল তারাই এখন স্বাধীন বাংলাদেশের অগ্রযাত্রাকে বাধাগ্রস্ত করতে চায়। বাংলাদেশের নির্বাচন কিভাবে হবে, বাংলাদেশ কিভাবে চলবে তা নিয়ে কতিপয় বিদেশি রাষ্ট্র এখন নতুন করে প্রেসক্রিপশন দিতে চায়। কিন্তু প্রধানমন্ত্রীর নেতৃত্বাধীন বর্তমান সরকার বিদেশি কোন রাষ্ট্রের কাছে মাথা নত করবে না। বাংলাদেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব এবং নির্বাচন সংবিধান অনুযায়ী যথাসময়ে অনুষ্ঠিত হবে বলেও মত প্রকাশ করেন সুজন।

 

তিনি আরও বলেন, বিদেশি প্রভুদের উস্কানিতে ক্রমেই সহিংস হয়ে উঠছে বিএনপি জামায়াতসহ দেশ বিরোধী চক্রগুলো। তারা অতীতের মতো আগুন সন্ত্রাসের মধ্য দিয়ে দেশে অরাজক পরিস্থিতি সৃষ্টি করতে চায়। ইতোমধ্যে তারা আওয়ামী লীগের শান্তিপূর্ণ সমাবেশসহ একাধিক সমাবেশে হামলার মধ্যদিয়ে দেশে পরিকল্পিত সন্ত্রাস সৃষ্টি করার উস্কানি দিচ্ছে।

 

তাদেরকে আর কোনভাবেই ছাড় দেওয়া যাবে না বলে উল্লেখ করে সুজন বলেন, প্রতিটি পাড়ায় মহল্লায় আমরা করবো জয় এর কর্মীদের চোখ কান খোলা রাখতে হবে। পাশাপাশি দলের উন্নয়ন কর্মকাণ্ড জনগণের নিকট পৌছে দেওয়ারও আহবান জানান তিনি। প্রধানমন্ত্রী সূচিত উন্নয়ন কর্মকাণ্ড যদি সত্যিকার অর্থেই জনগণের দ্বারে দ্বারে পৌঁছানো যায় তাহলে জনগণ তাদের কাছ থেকে মুখ ফিরিয়ে নিবে বলেও আশাবাদ ব্যক্ত করেন সুজন।

 

সভায় আসন্ন চট্টগ্রাম ১০ আসনের উপনির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত সংসদ সদস্য পদপ্রার্থী মো. মহিউদ্দিন বাচ্চুকে বিপুল ভোটে জয়যুক্ত করার জন্য এখন থেকেই ভোটারদের কাছে গিয়ে গণজাগরণ সৃষ্টি করার জন্য আমরা করবো জয় এর সকল কর্মীদের প্রতি উদাত্ত্ব আহবান জানান খোরশেদ আলম সুজন।

 

চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সভাপতি এস এম ইমরান হাসান আহমেদ ইমুর সভাপতিত্বে এ সময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মসিউর রহমান চৌধুরী, বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় উপকমিটির সাবেক সহ-সম্পাদক শওকত হোসাইন, আলকরন ওয়ার্ড কাউন্সিলর আব্দুস সালাম মাসুম।

 

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নাঈম রনি, নোমান চৌধুরী, আমির হোসেন সোহাগ, শফিকুল ইসলাম পারভেজ, আরাফাত সারওয়ার খান জিকু, শহীদুল্ল্যাহ বাবলু, হাসান আলী, সাজ্জাদ হাসান মনু, ফরহাদ সায়েম, আকবর হোসেন রাজন, মো. আলী মিঠু, রাকিবুল হাসান রাকিব, মো. ফারুক, মীর জিহান আলী খান, সৈয়দ তৌহিদুল ইসলাম, মো. জুনায়েদ, মো. রবিন হোসেন, হান্নান খান ফয়সাল, হাসান হাবিব সেতু, আব্দুর রহিম জিসান, ফরহাদ জামিল শুভ, সাদ্দাম হোসেন ইভান, আশীষ সরকার নয়ন, শহীদুল আলম শহীদ, তন্ময় দাশগুপ্ত, মাকসুদ রহমান, মো. তাসিন, আব্দুল মোনাফ, সৈয়দ ইবনে জামান ডায়মন্ড, জি এম তাওসীফ, রাশেদুল ইসলাম বাবু, তানজিমুল ইসলাম তানভীর, লক্ষণ দাশ, মাঈনুদ্দীন হাসান ইমন, আখতারুজ্জামান রানা, শহীদুল ইসলাম সাগর, ইমতিয়াজ রাহাত, রিয়াজ কাদের, এইচ এম বেলাল উদ্দিন, মো. বেলাল হোসেন প্রমুখ।

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট