চট্টগ্রাম মঙ্গলবার, ২১ মে, ২০২৪

সর্বশেষ:

দুদকের মামলায় আসলাম চৌধুরীর বিরুদ্ধে সাক্ষ্য ৬ আগস্ট

নিজস্ব প্রতিবেদক

১০ জুলাই, ২০২৩ | ৭:৩৮ অপরাহ্ণ

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় বিএনপির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরীর বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ৬ আগস্ট দিন ধার্য করেছেন আদালত। সোমবার (১০ জুলাই) সাক্ষ্যগ্রহণের জন্য দিন ধার্য ছিল। এদিন কোনো সাক্ষীকে আদালতে উপস্থিত করতে পারেনি দুদক। এজন্য দুদক সাক্ষ্যগ্রহণ পেছানোর জন্য সময়ের আবেদন করেন।

ঢাকার বিশেষ জজ আদালত-৪ এর বিচারক সৈয়দ আরাফাত হোসেন সময়ের আবেদন মঞ্জুর করে সাক্ষ্যগ্রহণের জন্য নতুন এ দিন ধার্য করেন। এর আগে গত ৮ জুন ঢাকার বিশেষ জজ আদালত-৪ এর বিচারক সৈয়দ আরাফাত হোসেনের আদালত আসামিপক্ষের অব্যাহতির আবেদন নামঞ্জুর করে অভিযোগ গঠনের আদেশ দেন। তার আগে ২০১৯ সালের ২৫ ডিসেম্বর দুদকের ঢাকা-১ সমন্বিত জেলা কার্যালয়ে এ মামলা করেন দুদকের উপপরিচালক মো. নাসির উদ্দিন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার দক্ষিণ ভাটিয়ারির বাসিন্দা আসলাম চৌধুরী ও তার স্ত্রী নাজনীল চৌধুরীর বিরুদ্ধে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগের অনুসন্ধান শুরু হয়। অনুসন্ধানের অংশ হিসেবে দুদকের উপপরিচালক ঋত্বিক সাহা ২০১৯ সালের ১৩ মে আসলাম চৌধুরী ও তার ওপর নির্ভরশীল ব্যক্তিদের নামে-বেনামে থাকা সম্পদ অর্জনের তথ্য দুদকে দাখিলের জন্য নোটিশ দেন। তিনি কারাবন্দী থাকায় কারাগারেও নোটিশ পাঠানো হয়।

 

পূর্বকোণ/আরআর/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট