চট্টগ্রাম মঙ্গলবার, ২১ মে, ২০২৪

সর্বশেষ:

জেলা প্রশাসনের অভিযান : পাহাড় কেটে নির্মিত ৩৫০ স্থাপনা উচ্ছেদ

নিজস্ব প্রতিবেদক

৯ জুলাই, ২০২৩ | ৭:৫৪ অপরাহ্ণ

আকবর শাহ থানাধীন বেলতলীঘোনা এলাকায় পাহাড় কেটে নির্মাণ করা অবৈধ ৩৫০ স্থাপনা উচ্ছেদ করেছে জেলা প্রশাসন। এসময় উদ্ধার করা হয়েছে ২.৮৮ একর সরকারি খাস জমি। রবিবার (৯ জুলাই) সকাল ১০ টা থেকে বিকাল সাড়ে ৪ টা পর্যন্ত চলমান অভিযানে এসব স্থাপনা উচ্ছেদ করা হয়।

উচ্ছেদ অভিযানে নেতৃত্ব দেন চট্টগ্রাম জেলা প্রশাসসের চারজন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তৌহিদুল ইসলাম, মো. উমর ফারুক, মো. মাসুদ রানা এবং জামিউল হিকমাহ। অভিযানে ম্যাজিস্ট্রেটগণকে সহযোগিতা করেন সিএমপি’র ৮০ জন পুলিশ সদস্য,  আকবর শাহ থানার ওসি ওয়ালি উদ্দিন, পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক মোহাম্মদ হাসান, র‍্যাব-৭ এর দুটি টিম, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের টিম, মাদকদ্রব্য অধিদপ্তরের প্রতিনিধি, পিডিবির টিম, কর্ণফুলী গ্যাস প্রতিনিধি, ওয়াসা প্রতিনিধি এবং ৪০ জন আনসার সদস্য।

অভিযানে আকবর শাহ এলাকায় পাহাড় কেটে যেসকল ব্যক্তি জমির শ্রেণি পরিবর্তন করেছেন তাদের বিরুদ্ধে আকবর শাহ থানায় নিয়মিত মামলা দায়ের করতে পরিবেশ অধিদপ্তরের প্রতিনিধিকে নির্দেশ দেয়া হয়েছে। উদ্ধারকৃত পাহাড়ি এলাকার সার্বক্ষণিক নিরাপত্তা নিশ্চিতকরণে আনসার মোতায়েন করা হয়েছে।

পাহাড় রক্ষায় চট্টগ্রাম মহানগরীর পাহাড় বেষ্টিত এলাকা আকবর শাহ, খুলশী, সীতাকুণ্ড, বায়েজিদ থানাসহ অন্যান্য সকল পাহাড়ি এলাকার অবৈধ স্থাপনা অপসারণ ও উচ্ছেদ কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানিয়েছেন জেলা প্রশাসন ।

 

পূর্বকোণ/রাজীব/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট