চট্টগ্রাম মঙ্গলবার, ২১ মে, ২০২৪

সর্বশেষ:

সন্ধ্যা ৭টার মধ্যে সব বর্জ্য অপসারণ করা হবে : চসিক মেয়র

নিজস্ব প্রতিবেদক

২৯ জুন, ২০২৩ | ৬:১১ অপরাহ্ণ

চট্টগ্রামে কোরবানির পশু থেকে সৃষ্ট বর্জ্যের ৮০ শতাংশ বিকেল সাড়ে ৩টার মধ্যে অপসারণ করা হয়েছে । সন্ধ্যা ৭টার মধ্যে বাকি সব বর্জ্য অপসারণ করা হবে বলে জানিয়েছেন সিটি কর্পোরেশনের (চসিক) মেয়র মো. রেজাউল করিম চৌধুরী।  বৃহস্পতিবার (২৯ জুন) নগরের আলমাস সিনেমা হল এলাকায় সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ের সময় তিনি এ আশ্বাস দেন।

মেয়র বলেন, আমরা বিকেল পাঁচটার মধ্যে শহরের সব বর্জ্য অপসারণ করে ফেলব। এ লক্ষ্যে ৪ হাজার ৭০০ জন সেবক ও ৩৪৫টি ট্রাক নিয়ে কাজ করা হচ্ছে। শহরে অনেকে দুপুর ২টার পর কোরবানি দেন, আবার কিছু প্রান্তীয় এলাকায় পরিচ্ছন্ন কার্যক্রম পরিচালনা কিছুটা কঠিন। এসব এলাকায় এবং শহরের সব অলি-গলি সন্ধ্যা ৭টার মধ্যে পরিষ্কার করা হবে। 

এসময় চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা শেখ মুহম্মদ তৌহিদুল ইসলাম, প্যানেল মেয়র গিয়াস উদ্দিন, চসিক বর্জ্য স্ট্যান্ডিং কমিটির সভাপতি  কাউন্সিলর মোবারক আলী, কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, আবদুস সালাম মাসুম, পুলক খাস্তগীর, মেয়রের একান্ত সচিব ও প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা মুহাম্মদ আবুল হাশেম, তত্ত্বাবধায়ক প্রকৌশলী আকবর আলী, নির্বাহী প্রকৌশলী মির্জা ফজলুল কাদের, তৌহিদুল হাসান, মশক নিধন কর্মকর্তা শরফুল ইসলাম মাহি ও উপ-প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা মোরশেদুল আলম।

পূর্বকোণ/আরআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট