চট্টগ্রাম মঙ্গলবার, ২১ মে, ২০২৪

সর্বশেষ:

চট্টগ্রামের ডিআইজি হিসেবে নুরেআলম মিনা’র দায়িত্বভার গ্রহণ

নিজস্ব প্রতিবেদক

২৬ জুন, ২০২৩ | ১১:৩৭ অপরাহ্ণ

বাংলাদেশ পুলিশের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) নুরেআলম মিনা চট্টগ্রাম রেঞ্জ পুলিশের ৬১তম উপ-মহাপরিদর্শক হিসেবে যোগদান করেছেন। তিনি গত রবিবার চট্টগ্রাম রেঞ্জ পুলিশের উপ-মহাপরিদর্শক হিসেবে দায়িত্ব গ্রহণ করেন এবং তাকে চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি কার্যালয় প্রাঙ্গণে গার্ড অব অনার প্রদান করা হয়।

যোগদান পরবর্তী নুরেআলম মিনা, অতিরিক্ত ডিআইজি (এডমিন), অতিরিক্ত ডিআইজি (ক্রাইম), কমান্ড্যান্ট, এসপি চট্টগ্রাম রেঞ্জ, ডিআইজি অফিসের চার এসপি, অতিরিক্ত পুলিশ সুপার, সহকারী পুলিশ সুপারদের নিয়ে চট্টগ্রাম জেলা পুলিশ লাইন্সে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। এরপর তিনি মহান মুক্তিযুদ্ধে শহীদ পুলিশ সদস্যদের স্মরণে নির্মিত ‘জাগ্রত ৭১’ ও ‘রণবীর ৭১’ এ পুষ্পস্তবক অর্পণ করে শহীদ পুলিশ সদস্যদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন।

তিনি ১৯৭৬ সালে গোপালগঞ্জ জেলার কাশিয়ানী থানাধীন এক সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতি বিষয়ে বিএসএস (অনার্স) ও এমএসএস সম্পন্ন করেন এবং ২০০১ সালে ২০তম বিসিএস এর একজন সদস্য হিসেবে বাংলাদেশ পুলিশে সহকারী পুলিশ সুপার (এএসপি) পদে যোগদান করেন।

২৩ বছরের কর্মজীবনে তিনি বাংলাদেশ পুলিশের বিভিন্ন পদে সুনাম, যোগ্যতা, পেশাদারিত্ব এবং নৈতিকতার সাথে দায়িত্ব পালন করেছেন। তিনি সুনামগঞ্জ, সিলেট, চট্টগ্রাম জেলার পুলিশ সুপার এবং রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনারসহ অনেক কমান্ডিং পদে অধিষ্ঠিত ছিলেন।

 

পূর্বকোণ/রাজীব/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট