চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৩ মে, ২০২৪

হজে গেলেন চট্টগ্রামের ৯৭৩০ হাজি

নিজস্ব প্রতিবেদক

২৫ জুন, ২০২৩ | ১২:১৭ অপরাহ্ণ

আজ (রবিবার) থেকে হজের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হচ্ছে। এ বছর বিশ্বের ১৬০ দেশের ২০ লাখের বেশি ধর্মপ্রাণ মুসলমান হজ পালন করবেন। বাংলাদেশ থেকে ১ লাখ ২২ হাজার ৫৫৮ জন হজে গেছেন। তাদের মধ্যে চট্টগ্রাম থেকে এ বছর হজ পালনের উদ্দেশ্যে সৌদি আরব পৌঁছেছেন ৯ হাজার ৭৩০ জন হাজি।

 

হজ এজেন্সি এসোসিয়েশন বাংলাদেশ (হাব) ও বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সূত্রে এসব তথ্য পাওয়া গেছে।  জানা যায়, এ বছর পবিত্র হজ পালনের জন্য চট্টগ্রাম থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইটে সরাসরি সৌদি আরবে পৌঁছেন ৯ হাজার ৭৩০ জন হাজি। যারা বিমান বাংলাদেশের ২৬টি ডেডিকেটেট ফ্লাইটে সৌদি পৌঁছান।

 

গত ২৩ মে চট্টগ্রাম থেকে প্রথম ফ্লাইট শুরু হয়। এদিন ৪১৯ জন যাত্রী নিয়ে সৌদিআরবের মদিনায় যায় বিমান বাংলাদেশের বিজি ৩৪০১ ফ্লাইট। গত বুধবার ৪১৯ জন যাত্রী নিয়ে শেষ ফ্লাইট চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমান বন্দর থেকে সরাসরি জেদ্দায় পৌঁছায়।

 

বাংলাদেশ বিমানের চট্টগ্রাম ডিস্ট্রিক্ট ম্যানেজার সজল বড়ুয়া বিষয়টি নিশ্চিত করে পূর্বকোণকে বলেন, ‘চট্টগ্রাম থেকে এ বছর বিমান বাংলাদেশের ২৬টি ডেডিকেটেট ফ্লাইটে সর্বমোট ৯ হাজার ৭৩০ জন হাজি সৌদি আরবে পৌঁছেছেন। এদেরমধ্যে ৮টি ফ্লাইট সরাসরি চট্টগ্রাম-মদিনায় এবং ১৮টি ফ্লাইট চট্টগ্রাম থেকে জেদ্দায় যায়। হজ শেষে আগামী ২ জুন থেকে ফিরতি ফ্লাইট শুরু হবে।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট