চট্টগ্রাম মঙ্গলবার, ২১ মে, ২০২৪

সর্বশেষ:

চট্টগ্রামের হজযাত্রীদের শর্ট প্যাকেজ প্রদান করায় বিমানমন্ত্রীকে সুজনের অভিনন্দন

বিজ্ঞপ্তি

২১ জুন, ২০২৩ | ১০:২৬ অপরাহ্ণ

চলতি হজ মৌসুমে চট্টগ্রামের হজযাত্রীদের শর্ট প্যাকেজ প্রদান করায় বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলীকে অভিনন্দন জানিয়েছেন চট্টগ্রাম মহানগর ১৪ দলের সমন্বয়ক এবং চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন।

 

পাশাপাশি বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লিমিটেড পরিচালনা পর্ষদের চেয়ারম্যান মোস্তাফা কামাল উদ্দীন, ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা শফিউল আজিম, জেনারেল ম্যানেজার, ডিস্টিক্ট ম্যানেজারসহ সংশ্লিষ্ট সকলকে অভিনন্দন জানান তিনি।

 

আজ বুধবার (২১ জুন) এক প্রেস বিজ্ঞপ্তিতে তিনি এ অভিনন্দন বার্তা জ্ঞাপন করেন।

 

এ সময় সুজন বলেন, পৃথিবীর বিভিন্ন দেশে চাকুরিরত হজযাত্রীগণ ছুটিগত সমস্যার কারণে ফুল প্যাকেজের পরিবর্তে শর্ট প্যাকেজে হজ শেষ করে দেশে প্রত্যাবর্তন করে থাকেন। শর্ট প্যাকেজের যাত্রীগণ বিমানের ফিরতি টিকেটও কনফার্ম করেছেন। কিন্তু হঠাৎ করেই বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ঘোষণা করেছিল চট্টগ্রাম থেকে যেসব হজযাত্রী শর্ট প্যাকেজের টিকেট কেটেছেন তাদেরকে কোনভাবেই শর্ট প্যাকেজ দিতে পারবেন না। এর ফলে শর্ট প্যাকেজের যাত্রীগণ মূলত যারা প্রবাসী এবং বিদেশের বিভিন্ন দেশে কর্মরত তারা এক প্রকার বিপাকে পড়েছেন। শর্ট প্যাকেজের মাধ্যমে সময়মতো হজ শেষ করে নিজ নিজ কর্মস্থলে উপস্থিত থাকা নিয়ে তাদের মধ্যে এক প্রকার অনিশ্চয়তা শুরু হয়। বিষয়টি জানতে পেরেই শর্ট প্যাকেজের যাত্রীদের ফিরতি টিকেট প্রদানের জন্য বিমান বাংলাদেশ এয়ারলাইন্স বরাবরে একখানা প্রেস রিলিজ প্রদান করেন সুজন।

 

সেই সাথে বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লিমিটেড পরিচালনা পর্ষদের চেয়ারম্যান মোস্তাফা কামাল উদ্দীন, ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা শফিউল আজিমসহ সংশ্লিষ্ট উর্দ্ধতন কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করেন তিনি। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স প্রথমে এতে অস্বীকৃতি জানালেও পরে তারা শর্ট প্যাকেজটি অনুমোদন করেন। এর ফলে বিভিন্ন দেশে কর্মরত চট্টগ্রামের সন্তানরা হজ শেষ করে যথাসময়ে নিজ কর্মস্থলে যোগদান করতে পারবেন। শর্ট প্যাকেজের আওতায় হজে গমন করা চট্টগ্রামের হজযাত্রীদের জন্য দেরীতে হলেও এ সিদ্ধান্ত এক বিশাল প্রাপ্তি বলে মনে করেন তিনি।

 

চট্টগ্রামের হজযাত্রীদের কথা বিবেচনা করে বিমান বাংলাদেশ শর্ট প্যাকেজ প্রদান করায় সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতাও জ্ঞাপন করেন তিনি। পাশাপাশি বিমান বাংলাদেশ এয়ারলাইন্স চট্টগ্রামের যাত্রীদের জন্য ভবিষ্যতেও এ সেবা অব্যাহত রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন খোরশেদ আলম সুজন।

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট