চট্টগ্রাম সোমবার, ২০ মে, ২০২৪

সর্বশেষ:

চট্টগ্রাম: ডেঙ্গুতে চার দিনে তিনজনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক

১৯ জুন, ২০২৩ | ১১:৩৫ পূর্বাহ্ণ

চট্টগ্রামে মশাবাহিত রোগ ডেঙ্গুতে আক্রান্ত হয়ে লিয়াকত নূর চৌধুরী নামে (৭০) আরও এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। গতকাল রবিবার চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে এ তথ্য নিশ্চিত করা হয়। শুধু এ দিনেই নয়, গত চারদিনে চট্টগ্রামে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে তিনজনের মৃত্যু হয়েছে। যাদের মধ্যে ১৬ বছর বয়সী এক তরুণও ছিল। তিনজনের মধ্যে দুইজনের মৃত্যু হয়েছে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে।

 

সিভিল সার্জন কার্যালয় থেকে জানানো হয়, গত শনিবার চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান লিয়াকত নূর চৌধুরী। গত ২৯ মে চমেক হাসপাতালে ভর্তি হন কক্সবাজারের রামুর এ বাসিন্দা। এতদিন হাসপাতালে ভর্তি থাকলেও নানান জটিলতায় ভুগছিলেন তিনি। দীর্ঘদিন হাসপাতালে চিকিৎসা থাকার পর শনিবার রাতে মৃত্যু হয় এ বৃদ্ধের।

 

চিকিৎসকরা জানিয়েছেন, শক সিনড্রোমে আক্রান্ত হয়েই মৃত্যু হয়েছে লিয়াকত নূর চৌধুরী। এছাড়াও শ্বাস প্রশ্বাসের সমস্যায় ভুগেন তিনি। শুধু তিনি নন, এর আগে মৃত্যু হওয়া দুই জনেরও মৃত্যুর কারণ একই বলে জানিয়েছেন চিকিৎসকরা।

 

এর আগে শুক্রবার রাতে চমেক হাসপাতালে ডেঙ্গুতে মৃত্যু হয় সেলিনা খাতুন নামে এক বৃদ্ধার। তিনি একই দিন সকালে হাসপাতালে ভর্তি হন। তার আগে গত বুধবার রাত ১১টার দিকে নগরীর বেসরকারি পার্কভিউ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় মো. সাকিবুল হাসিম নামে (১৬) এক তরুণের। মৃত্যু হওয়া হাসিম নগরীর কর্নেলহাট উত্তর কাট্টলীর নাজির বাড়ির সৌরভ আলীর ছেলে। তিনি গত ৭ জুন বেসরকারি পার্কভিউ হাসপাতালে ভর্তি হয়। এরপর আইসিইউতে স্থানান্তর করা হলেও সেখানে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় তার।

 

এদিকে, মৃত্যু ছাড়াও গেল একদিনে চট্টগ্রামে নতুন করে আরও ১১ জন ডেঙ্গু আক্রান্ত রোগী নগরীর সরকারি বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন। এদের মধ্যে চমেক হাসপাতালে ৩ জন এবং বেসরকারি হাসপাতালে ৮ জন রোগী ভর্তি হন। এ নিয়ে ২১৯ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে চট্টগ্রামের সরকারি বেসরকারি হাসপাতালে ভর্তি হন। যাদের মধ্যে গতকাল পর্যন্ত ৭৯ জন রোগী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট