চট্টগ্রাম মঙ্গলবার, ২১ মে, ২০২৪

মন্দিরের জায়গা দখলের অভিযোগ বিএনপি নেতার বিরুদ্ধে

প্রেস বিজ্ঞপ্তি

১৮ জুন, ২০২৩ | ৫:২৭ অপরাহ্ণ

হাটহাজারী পুণ্ডরীক ধামের লক্ষ্মী জনার্দন সরোবরের জায়গা দখলের অভিযোগ উঠেছে বিএনপি ভাইস চেয়ারম্যান মীর মোহাম্মদ নাছির উদ্দীন ও তার ছেলে মীর হেলালের বিরুদ্ধে।

রবিবার (১৮ জুন) সকালে চট্টগ্রাম প্রেস ক্লাবের বঙ্গবন্ধু হলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ দাবি করেন আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘ (ইসকন)।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ইসকন বাংলাদেশের সাধারণ সম্পাদক চারু চন্দ্র দাস ব্রহ্মচারী।

তিনি অভিযোগ করেন, পুণ্ডরীক দামের লক্ষ্মী জনার্দন বিগ্রহের সম্পত্তি বিএস খতিয়ানে তাদের নামে আছে দাবি করে জোর করে দখলের চেষ্টা করছেন বিএনপির ভাইস চেয়ারম্যান মীর মোহাম্মদ নাছির উদ্দীন ও তার ছেলে বিএনপির কেন্দ্রীয় সদস্য মীর হেলাল। এমনকি দলবল নিয়ে মন্দিরের রাস্তার ওপর দেয়াল নির্মাণের চেষ্টা করেন তারা। এতে মন্দির কর্তৃপক্ষ বাধা দিলে বিএনপির এ নেতার পক্ষ থেকে বিভিন্নভাবে প্রাণনাশের হুমকি দেওয়া হচ্ছে। এ নিয়ে মহানগর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে একটি মামলাও দায়ের করা হয়েছে।

তিনি বলেন, ধামের মানুষের সঙ্গে এলাকার ইসলাম ধর্মাবলম্বী লোকজনের সঙ্গে সুসম্পর্ক রয়েছে। কিন্তু বিএনপি নেতা মীর নাছির ও তার ছেলে বিগ্রহের জায়গা দখল করে সেবায়েতদের চলাচলের পথরুদ্ধ করে এলাকায় অরাজকতা ও সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করতে চাচ্ছে। পাশাপাশি সাধু সন্ন্যাসীদের প্রাণনাশেরও হুমকি দিচ্ছেন। হিন্দু তীর্থক্ষেত্র পুণ্ডরীক ধামের জায়গা জমির ওপর কেন বিএনপি নেতাদের লুলুপ দৃষ্টি পড়েছে তা আমাদের বোধগম্য নয়।

এসময় ইসকনের পক্ষ থেকে ৭ দফা দাবি তুলে ধরা হয়। পুণ্ডরীক ধামের জায়গা দখলের চেষ্টা করা হলে কিংবা কোনো রকম ষড়যন্ত্র হলে সারাদেশের হিন্দুরা রাস্তায় নামতে বাধ্য হবে বলে হুঁশিয়ারি দেন। পরে ইসকন চট্টগ্রামের সাধারণ সম্পাদক ও পুণ্ডরীক ধামের অধ্যক্ষ চিন্ময় কৃষ্ণদাশ ব্রহ্মচারী সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট