চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৩ মে, ২০২৪

সর্বশেষ:

চট্টগ্রামে কোরবানির হাটে অসুস্থ প্রাণী বিক্রি বন্ধে ৭৩ মেডিকেল টিম

নিজস্ব প্রতিবেদক

১৮ জুন, ২০২৩ | ১২:৪০ অপরাহ্ণ

চট্টগ্রামের কোরবানির হাটে রোগাক্রান্ত এবং ক্ষতিকর ওষুধে মোটাতাজা করা প্রাণী বিক্রি বন্ধে প্রাণিসম্পদ অধিদপ্তরের ৭৩টি মেডিকেল টিম কাজ করবে। জেলার জেলার স্থায়ী এবং অস্থায়ী মিলে ২২২টি হাটে থাকবে এ মেডিকেল টিম। ইতোমধ্যে সব ধরনের প্রস্তুতিও নিয়েছে সংস্থাটি।

 

জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মোহাম্মদ আলমগীর জানান, এবার হাটে রোগাক্রান্ত কোনও প্রাণী বিক্রি করতে দেওয়া হবে না। এ ছাড়া ক্ষতিকর ওষুধে প্রাণীকে মোটাজাত করা হয়েছে– এমন তথ্য পাওয়া গেলে কিংবা কেউ অভিযোগ করলে তা যাচাই করে দেখা হবে। অভিযোগ প্রমাণিত হলে সেই প্রাণী হাট থেকে বের করে দেওয়া হবে। এবার নগরী ও জেলা মিলিয়ে ২২২টি স্থায়ী ও অস্থায়ী হাট রয়েছে। এর মধ্যে স্থায়ী হাটের সংখ্যা ৬০টি এবং অস্থায়ী হাটের সংখ্যা ১৬২টি। এসব হাটে তদারকিতে থাকবে ৭৩টি মেডিকেল টিম।’

 

জেলা প্রাণিসম্পদ কার্যালয় সূত্র জানায়, ২২২টি হাটের মধ্যে মীরসরাইয়ে স্থায়ী ও অস্থায়ী মিলে ২১টি, সীতাকুণ্ডে ১০টি, সন্দ্বীপে ১৪টি, ফটিকছড়িতে ৩০টি, রাউজানে ২২টি, রাঙ্গুনিয়ায় ২০টি, হাটহাজারীতে ৭টি, বোয়ালখালীতে ১২টি, পটিয়ায় ১০টি, চন্দনাইশে ১৪টি, আনোয়ারায় ১৫টি, সাতকানিয়ায় ৭টি, লোহাগাড়ায় ১৬টি, বাঁশখালীতে ১১টি, কর্ণফুলীতে ২টি, কোতয়ালিতে ৪টি, ডবলমুরিংয়ে ৫টি এবং পাঁচলাইশে ২টি গবাদি প্রাণীর হাট বসছে।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট