চট্টগ্রাম মঙ্গলবার, ২১ মে, ২০২৪

সর্বশেষ:

তত্ত্বাবধায়কের দাবি মাঠে মারা গেছে : তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

১৭ জুন, ২০২৩ | ৭:১২ অপরাহ্ণ

বিএনপির তত্ত্বাবধায়ক সরকারের দাবি মাঠে মারা গেছে বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।

শনিবার (১৭ জুন) দুপুরে আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ের (আইআইইউসি) শরৎকালীন সেমিস্টার ২০২৩-এর ওরিয়েন্টেশন শেষে সাংবাদিকদেরকে তিনি এ কথা বলেন। এ সময় সাংবাদিক নাদিম হত্যার নিন্দা জানান তিনি।

নির্বাচন নিয়ে মির্জা ফখরুলের বক্তব্যের প্রেক্ষিতে ড. হাছান মাহমুদ বলেন, বিএনপিসহ সকল রাজনৈতিক দলের অংশগ্রহণে আমরা একটি অংশগ্রহণমূলক অবাধ সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন চাই। যে নির্বাচনের আয়োজক হচ্ছে নির্বাচন কমিশন। সেই নির্বাচনের মাধ্যমে আগামী দিনের সরকার নির্বাচিত হোক, সেটিই আমরা চাই। কিন্তু বিএনপি নির্বাচন কমিশনের কাছে, বিদেশিদের হাতে পায়ে ধরে নির্বাচনে জেতার গ্যারান্টি চায়।

নগরীর জামালখানে বঙ্গবন্ধুর ম্যুরাল ভাংচুর সংক্রান্ত প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, চট্টগ্রামে বিএনপি তারুণ্যের সমাবেশের কথা বলে যেভাবে বঙ্গবন্ধুর ম্যুরালসহ আমাদের ইতিহাস-ঐতিহ্য, ব্রিটিশবিরোধী আন্দোলনসহ আমাদের মুক্তি আন্দোলনে যারা যুক্ত ছিলেন, তাদের ছবি ও ম্যুরাল ভাংচুর করেছে, এতেই প্রমাণিত হয় বিএনপি তারুণ্যের সমাবেশ করে তাদের তরুণদেরকে সন্ত্রাস ও নৈরাজ্য শিক্ষা দিচ্ছে। তারুণ্যের সমাবেশের নাম করে পেটুয়া বাহিনী ও নৈরাজ্য শিক্ষার সমাবেশ করেছে তারা। তা না হলে সমাবেশে যাবার পথে আমাদের ইতিহাস-ঐতিহ্যকে সংরক্ষণ করা বঙ্গবন্ধুসহ সেখানে থাকা অনেক মনিষীর ম্যুরাল ভাংচুর করার কোন যুক্তি নাই।

 

এর আগে আইআইইউসির অডিটোরিয়ামে অনুষ্ঠিত ওরিয়েন্টেশনে প্রধান অতিথির বক্তব্যে নতুন শিক্ষার্থীদের উদ্দেশ্যে তথ্যমন্ত্রী বলেন, স্বপ্ন দেখতে হবে। স্বপ্নের সাথে প্রচেষ্টাকে যুক্ত করতে হবে। স্বপ্নের সাথে যদি প্রচেষ্টাকে যুক্ত করা না হয়, তাহলে শুধু স্বপ্ন দেখে কোন লাভ নেই। মানুষ যখন স্বপ্ন দেখে, স্বপ্নের সাথে যখন প্রচেষ্টা যুক্ত হয়, তখন তার মধ্যে ইলেক্ট্রো ম্যাগনেটিভ পাওয়ার জন্ম নেয়। সেই শক্তি তাকে স্বপ্নের ঠিকানায় পৌঁছে দেয়।

 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভিসি) প্রফেসর আনোয়ারুল আজিম আরিফ। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশে নিযুক্ত সৌদি রাষ্ট্রদূত ঈসা বিন ইউসুফ আল দুহাইলান, বিশ্ববিদ্যালয় ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান প্রফেসর আবু রেজা মো. নেজাম উদ্দিন নদভী এমপি, খাদিজাতুল আনোয়ার সনি এমপি, বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. হুমায়ুন কবির প্রমুখ।

 

পূর্বকোণ/মাহমুদ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট