চট্টগ্রাম মঙ্গলবার, ২৮ মে, ২০২৪

হজে যাওয়ার আগে শোধ করলেন ফাঁকি দেয়া রেলের ভাড়া

নিজস্ব প্রতিবেদক

১৭ জুন, ২০২৩ | ১২:০০ পূর্বাহ্ণ

বিনা টিকিটে রেল ভ্রমণ অপরাধ, তা বুঝতে পেরে রেলওয়ের পাওনা সাড়ে ৩ হাজার টাকা ফেরত দিলেন কুমিল্লার লাকসামের ব্যবসায়ী মুসা (৩৫)। তিনি চট্টগ্রামের হাটহাজারীতে ব্যবসা করেন। প্রতিষ্ঠানে আসা-যাওয়ার সুবাধে বিভিন্ন সময় ট্রেনে যাতায়াত করেছেন। অনেক সময় তিনি বিনা টিকেটেও ভ্রমণ করেছেন। বুঝতে পেরেছেন, বিনা টিকিটে ভ্রমণ করায় তাঁর কাছে রেলওয়ের অনেক টাকা পাওনা। বিনা টিকিটে ভ্রমণের সেই টাকা একসঙ্গে শোধ করে দায়মুক্ত হলেন ব্যবসায়ী মুসা।

 

বিষয়টি পূর্বকোণকে নিশ্চিত করেছেন চট্টগ্রাম রেলস্টেশনের প্ল্যাটফর্ম স্টেশনমাস্টার মো. মাইন উদ্দিন মামুন।

 

তিনি বলেন, আজ শুক্রবার সন্ধ্যায় চট্টগ্রাম রেলস্টেশনে আসেন মো. মুসা। আমাকে এ ব্যাপারে জানালে আমি মুসাকে প্রধান বুকিং সহকারী মো. দেলোয়ারের কাছে নিয়ে যাই। পরে মুসা তাঁকে ভাড়া বাবদ সাড়ে তিন হাজার টাকা পরিশোধ করেন।

 

প্ল্যাটফর্ম স্টেশনমাস্টার মো. মাইন উদ্দিন মামুন বলেন, কয়েকদিনের মধ্যে হজে যাবেন বলে জানিয়েছেন মুসা। ধর্মীয় বোধোদয় থেকে বিভিন্ন জনের পরামর্শে তিনি জানতে পেরেছেন কারও হক নষ্ট করলে হজ কবুল হবে না। তাই নিজের উপলব্ধি থেকে টাকা ফেরত দিতে এসেছিলেন তিনি।

 

এদিকে ঘটনায় মুগ্ধ হয়েছেন প্রধান বুকিং সহকারী মো. দেলোয়ার। তিনি বলেন, এই ধরনের মানুষ খুবই কম। প্রতিদিন কত যাত্রী বিনা টিকিটে ভ্রমণ করেন। কিন্তু কেউ টাকা ফেরত দিতে আসেননি। এভাবে একজন ব্যক্তি টাকা ফেরত দেয়ায় আমি আশ্চর্য হয়েছি।

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট