চট্টগ্রাম মঙ্গলবার, ২১ মে, ২০২৪

সর্বশেষ:

চট্টগ্রামে কাপড়ের রং-ধানের তুষ দিয়ে তৈরি হচ্ছিল মসলা, ৮০০ কেজি ধ্বংস

নিজস্ব প্রতিবেদক

১৫ জুন, ২০২৩ | ১১:০৫ অপরাহ্ণ

চট্টগ্রামের বাকলিয়ার মিয়াখান নগরে মসলা প্রক্রিয়াজাতকারী একটি প্রতিষ্ঠানে অভিযান চালিয়েছে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ। ওই প্রতিষ্ঠানের মালিকের নাম মিজানুর রহমান বাচ্চু। বৃহস্পতিবার (১৫ জুন) দুপুরে অভিযানকালে মালিক কৌশলে পালিয়ে গেছে। তবে এ সময় মানহীন মরিচের সাথে কাপড়ের রং ও ধানের তুষ মিশিয়ে তৈরি করা ৮০০ কেজি রং, তুষ ও মসলা ধ্বংস করা হয়।

বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চট্টগ্রাম জেলা ও মেট্রোপলিটন কার্যালয়ের নিরাপদ খাদ্য অফিসার মোহাম্মদ ফারহান ইসলাম এই অভিযান পরিচালনা করেন।

তিনি পূর্বকোণকে বলেন, আসন্ন ঈদুল আযহা উপলক্ষে বাজারে মসলা জাতীয় পণ্যের চাহিদা বৃদ্ধি পাওয়ায় একটি চক্র ভেজাল মসলা তৈরি করে সেই সুযোগটা নিতে চাইছে। এসব চক্রকে প্রতিরোধ করতে চলমান অভিযানের অংশ হিসেবে আজ বাকলিয়ার মিয়াখান নগরে মিজানুর রহমান বাচ্চুর মসলা প্রক্রিয়াজাতকারী প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে প্রতিষ্ঠান মালিক ও কর্মরত কর্মচারীরা পালিয়ে যায়। এ সময় অস্বাস্থ্যকর পরিবেশে ধানের তুষ ও কাপড়ের রং মেশানো মসলা প্রক্রিয়াকরণ করতে দেখা যায়। পরে প্রতিষ্ঠানটির ৮০০ কেজি রং, তুষ ও মসলা খালের পানিয়ে জনসম্মুখে ধ্বংস করা হয়। প্রতিষ্ঠান বিরুদ্ধে বিশুদ্ধ খাদ্য আদালতে নিয়মিত মামলা দায়েরে করা হবে।

পূর্বকোণ/রাজীব/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট