চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৩ মে, ২০২৪

ভর্তি পরীক্ষার দিনে পরিবহন শ্রমিকের কর্মবিরতি, ডিসির হস্তক্ষেপে স্থগিত

নিজস্ব প্রতিবেদক

১৫ জুন, ২০২৩ | ৭:২৪ অপরাহ্ণ

শিক্ষার্থীদের নিরাপদ ও নির্বিঘ্নে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণে সুষ্ঠু যান চলাচল নিশ্চিত করতে জেলা প্রশাসকের (ডিসি) হস্তক্ষেপে শ্রমিক কর্মবিরতি কর্মসূচি স্থগিত করেছে চট্টগ্রামের ৫টি শ্রমিক সংগঠন।

 

বৃহস্পতিবার (১৫ জুন) পরিবহন শ্রমিক ইউনিয়নের নেতারা জেলা প্রশাসকের কার্যালয়ে তাদের বিভিন্ন দাবি ও সমস্যার কথা তুলে ধরেন।

চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান তাদের যৌক্তিক দাবিগুলো অনতিবিলম্বে মেনে নেওয়ার ব্যাপারে যথাযথ কর্তৃপক্ষের কাছে আলোচনা করে সমাধানের আশ্বাস দেন। ভর্তি পরীক্ষার বিষয়টি মানবিকভাবে বিবেচনায় রেখে পরিবহন শ্রমিক ইউনিয়ন নেতাদের এ কর্মবিরতি স্থগিত করেন।

 

আগামী ১৭ জুন (শনিবার) প্রকৌশল গুচ্ছ (চুয়েট, কুয়েট ও রুয়েট), জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়সহ গুচ্ছ পর্যায়ের আরো কিছু বিশ্ববিদ্যালয়ের সম্মান ১ম বর্ষের ভর্তি পরীক্ষা রয়েছে।

 

একই দিন চট্টগ্রাম নগরের বহদ্দারহাট আঞ্চলিক বাস টার্মিনাল পরিত্যক্ত ঘোষণা করার অভিযোগে সকাল ৬টা থেকে বেলা ২ টা পর্যন্ত চট্টগ্রাম কক্সবাজারসহ দক্ষিণ চট্টগ্রাম ও চট্টগ্রাম কাপ্তাই সড়কে পরিবহন শ্রমিক কর্মবিরতির ডাক দিয়েছিল ৫টি শ্রমিক সংগঠন। তবে শিক্ষার্থীদের নিরাপদ যাতায়াতের কথা ভেবে চুয়েট কর্তৃপক্ষের অনুরোধ ও জেলা প্রশাসকের হস্তক্ষেপে কর্মসূচি স্থগিত করেছেন তারা।

 

এর আগে, বহদ্দারহাট আঞ্চলিক বাস টার্মিনাল সংস্কারে সিডিএ এর চরম অনীহা, ইজারা গ্রহীতা মালিক সমিতি কর্তৃক টার্মিনালে লাইট, সিসি ক্যামেরা স্থাপনে গাফিলতি, পুলিশ ফাঁড়ি পুন:স্থাপনসহ বিভিন্ন অভিযোগ এনে বিগত ২৫ মে সমাবেশ ও মানববন্ধন করে শ্রমিক সংগঠনগুলো। সে সময় প্রতীকী প্রতিবাদ হিসেবে বহদ্দারহাট বাস টার্মিনাল থেকে কক্সবাজার ও বান্দরবানসহ দক্ষিণ চট্টগ্রামের বিভিন্ন উপজেলামুখী বাস ও মিনিবাস চলাচল ২ ঘণ্টা বন্ধ রাখা হয়।

 

পূর্বকোণ/জেইউ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট