চট্টগ্রাম মঙ্গলবার, ২৮ মে, ২০২৪

সর্বশেষ:

চট্টগ্রামে ৩ কোটি টাকার সরকারি জায়গা দখলমুক্ত

নিজস্ব প্রতিবেদক

১৫ জুন, ২০২৩ | ৫:৪০ অপরাহ্ণ

চট্টগ্রাম নগরীর চকবাজার এলাকায় তিন কোটি টাকার সরকারি জায়গা দখলমুক্ত করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। এ সময় ওই জায়গায় অবৈধ দখলে থাকা প্রবাহ কোচিং সেন্টারও উচ্ছেদ করা হয়েছে।

 

বৃহস্পতিবার (১৫ জুন) সকাল ১১টা থেকে বিকাল ৪টা পর্যন্ত নবাব সিরাজদ্দৌলা রোডে এই অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তৌহিদুল ইসলাম।

 

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তৌহিদুল ইসলাম জানান, নবাব সিরাজদ্দৌলা রোডের পোস্ট অফিসের বিপরীতে ৯ শতক জায়গা আজিজুর রহমান ইসলামিক স্টুডেন্টস রিসার্চ ইনস্টিটিউটকে লিজ দেয়া হয়েছিল। কিন্তু সরেজমিনে দেখা যায়, লিজ গ্রহীতা লিজের শর্ত ভঙ্গ করে প্রবাহ কোচিং সেন্টার নামক একটি বাণিজ্যিক প্রতিষ্ঠানকে কোচিং ব্যবসা পরিচালনায় সহায়তা করে আসছিল। এর পাশাপাশি রিসার্চ ইনস্টিটিউটের নামে আসবাবপত্রের দোকান পরিচালিত হয়ে আসছিল।

 

তিনি আরও জানান, লিজ শর্ত ভঙ্গের দায়ে ইতোপূর্বে ভিপি লিজ বাতিল করা হয়। অর্পিত (ভিপি) সম্পত্তি অবৈধভাবে দখলে রেখে প্রবাহ কোচিং সেন্টার প্রায় ৮ বছরের বেশি সময় ধরে এখানে পরিচালিত হচ্ছিল। ফলে কোচিং সেন্টারটি উচ্ছেদ করা হয়েছে। অভিযানের পর কোচিং সেন্টারের সকল মালামাল অপসারণ করা হয়েছে। প্রায় ২৫০টি টেবিল-বেঞ্চ, ৮টি এসি, ২টি ফ্রিজ, আলমিরাসহ কোচিং সেন্টার সংশ্লিষ্ট মালামাল প্রবাহ কোচিং সেন্টারের হিসাব কর্মকর্তা আনোয়ার হোসাইনকে বুঝিয়ে দেয়া হয়েছে। প্রবাহ কোচিং সেন্টারের কাগজপত্র ঘেঁটে পাওয়া যায় কোচিং সেন্টারের মূল মালিক হোসাইন আল হেশাম মো. জাবেদ। কোচিং সেন্টারের পাশাপাশি দরজা মেলা নামক একটা দোকানও উচ্ছেদ করা হয়েছে। উচ্ছেদ অভিযানে প্রায় ৩ কোটি টাকার ১০.৫৪ শতক সরকারি জমি উদ্ধার হয়েছে। উদ্ধার করা এই সম্পত্তি জেলা প্রশাসনের ভিপি শাখার প্রতিনিধিকে বুঝিয়ে দেয়া হয়েছে।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট