চট্টগ্রাম মঙ্গলবার, ২১ মে, ২০২৪

চট্টগ্রামে ‘কালা বাচ্চু’ গ্রুপের প্রধানসহ গ্রেপ্তার ৬

নিজস্ব প্রতিবেদক

১৫ জুন, ২০২৩ | ১১:৪৯ পূর্বাহ্ণ

চট্টগ্রাম নগরীর বায়েজিদ থানার আমিন কলোনি থেকে ‘কালা বাচ্চু’ নামে কিশোর গ্যাং গ্রুপের প্রধানসহ ৬ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

 

গ্রেপ্তারকৃতরা হলো-মো. ফরহাদ হোসেন (২৩), মো. হৃদয় মিয়া (২৪), মো. জুনায়েদ (১৯), মো. আনোয়ার হোসেন বাছা (২৫), মো. ইসমাইল হোসেন (১৫), ও মো. নুরনবী নাঈম (১৬)।

 

বৃহস্পতিবার (১৫ জুন) বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার।

 

তিনি জানান, নগরীর বায়েজিদ থানাধীন আমিন কলোনি এলাকায় কিশোর গ্যাং সদস্যরা দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে জড়ো হয়েছে। এমন তথ্যের ভিত্তিতে মঙ্গলবার (১৩ জুন) অভিযান চালিয়ে ‘কালা বাচ্চু’ নামে কিশোর গ্যাং গ্রুপের প্রধান ফরহাদ হোসেনসহ তার ৫ সহযোগীকে গ্রেপ্তার করা হয়। এসময় তাদের কাছ থেকে ২টি স্টিলের চাকু, ১টি ধারালো ক্ষুর এবং ১টি চাইনিজ কুড়াল উদ্ধার করা হয়।

 

তিনি আরও জানান, ‘কালা বাচ্চু’ কিশোর গ্যাং নামক এই গ্রুপটি সাধারণত বায়েজিদ থানা এলাকায় মারামারি, ছিনতাই, চাঁদাবাজি ও এলাকায় প্রভাব বিস্তার করাসহ বিভিন্ন অপকর্মে জড়িত। এছাড়াও এই গ্যাংয়ের সদস্যরা প্রকাশ্যে দিনে-দুপুরে স্থানীয় এলাকায় ছিনতাই, চাঁদাবাজি, নিজেদের মধ্যে মারামারি, অন্য সাধারণ কিশোরদের মারধর ও প্রাণনাশের হুমকি প্রদান, দেশীয় অস্ত্রশস্ত্র প্রদর্শন এবং মাদক সেবন করে বলে জানা যায়। তারা বিভিন্ন শ্রেণি পেশার মানুষকে রাস্তায় আটকে স্বর্ণালংকার, মোবাইল ফোন, নগদ টাকা ছিনিয়ে নেওয়ার উদ্দেশ্যে আমিন কলোনি এলাকায় জড়ো হয়েছিল বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করে। গ্রেপ্তার আসামিদের সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

পূর্বকোণ/পিআর/এসি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট