চট্টগ্রাম শুক্রবার, ২৪ মে, ২০২৪

বিসিকের কোটি টাকার সম্পত্তি উদ্ধার করলো জেলা প্রশাসন

নিজস্ব প্রতিবেদক

১১ জুন, ২০২৩ | ১০:০৭ অপরাহ্ণ

নগরীর জালালাবাদ মৌজার বিসিক শিল্প নগরীর একটি প্লটের দ্বিতল ভবন থেকে অবৈধ দখলদারদের উচ্ছেদ করে বিসিক এর প্রতিনিধিকে বুঝিয়ে দিয়েছে জেলা প্রশাসন। রবিবার (১১ জুন) সকাল ১১ টা থেকে বিকাল ৩ টা পর্যন্ত অভিযান চালিয়ে চান্দগাঁও সার্কেলের এসিল্যান্ড ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. মাসুদ রানা এই সম্পত্তি উদ্ধার করেন। 

অভিযানে দেখা যায়, একটি দ্বিতল ভবনের মূল ফটকে পাকা দেওয়াল নির্মাণ করে বন্ধ করে রাখা হয় এবং ভবন সংলগ্ন অপর একটি কারখানার ভিতরের দেওয়াল ভেঙে দরজা বানিয়ে দ্বিতল ভবনটি অবৈধভাবে দখলে রাখে মিজানুর রহমান নামে এক ব্যক্তি। অভিযুক্ত মিজানুর রহমান দখল সূত্রে এ জায়গার মালিকানা দাবি করেন এবং তিনি অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালত থেকে শুরু করে মহামান্য সুপ্রিমকোর্ট এর হাইকোর্ট ডিভিশন পর্যন্ত এই জায়গার মালিকানা প্রতিষ্ঠার জন্য বিসিক কর্তৃপক্ষসহ বাংলাদেশ সরকারকে বিবাদী করে মামলা চালিয়ে যান। অধ:স্তন আদালত ও উচ্চ আদালত সকল পর্যায়ে তার বিপক্ষে রায় যাওয়ার পরও তিনি অবৈধ দখল ছেড়ে যাননি। এর ফলে জেলা ম্যাজিস্ট্রেট স্বাক্ষরিত অফিস আদেশে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. মাসুদ রানা এ উচ্ছেদ অভিযান পরিচালনা করেন। 

উচ্ছেদকৃত দ্বিতল ভবনটি ২৪০০ বর্গফুট আয়তনের যা ০.০৫৫ একর জমির উপর অবস্থিত। ভবনসহ এই সম্পত্তির আনুমানিক মূল্য কোটি টাকার উপরে। বিসিকের প্রতিনিধি শিল্প নগরী কর্মকর্তা নাজমুন নাহার দখলমুক্ত জায়গা বুঝে নেন। চান্দগাঁও থানা পুলিশ ও সিএমপি এ অভিযানে সহায়তা করে।

 

পূর্বকোণ/রাজীব/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট