চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২০ জুন, ২০২৪

সর্বশেষ:

বিদ্যুতের তার পড়ে মারা যাওয়া সেই রিকশাচালকের পরিবার পেল ৫ লাখ টাকা

নিজস্ব প্রতিবেদক

৫ জুন, ২০২৩ | ৩:১৬ অপরাহ্ণ

চট্টগ্রাম নগরীর অক্সিজেন এলাকায় চলন্ত রিকশায় ছিঁড়ে পড়া বৈদ্যুতিক তারে দগ্ধ হয়ে নিহত সেই রিকশাচালক জাহেদ আলীর পরিবারকে ৫ লাখ টাকার স্থায়ী আমানত দেয়া হয়েছে।

 

সোমবার (৫ জুন) তার পরিবারের হাতে স্থায়ী আমানতের কাগজপত্র তুলে দেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মাসুদ কামাল। এ সময় বিদ্যুৎ বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা হুছাইন মুহাম্মদ এ তথ্য নিশ্চিত করেন।

 

গত ১৪ মে সকালে নগরীর বায়েজিদের অক্সিজেন মোড় দিয়ে যাওয়ার সময় বিদ্যুতের তার ছিঁড়ে রিকশাচালক জাহেদ আলীর গায়ে পড়ে। দগ্ধ অবস্থায় তাকে চমেক হাসপাতালে নেয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। জাহেদ আলীর বাড়ি লালমনিরহাট জেলায়। তিনি পরিবার নিয়ে নগরীর কূলগাঁও এলাকায় থাকতেন। তার স্ত্রী ও আট মাস বয়সী একটি সন্তান রয়েছে।

 

এ ঘটনায় বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ নিহতের পরিবারকে ক্ষতিপূরণ হিসেবে ৫ লাখ টাকা প্রদানের নির্দেশ দেন। নির্দেশের পর এ নিয়ে কাজ শুরু করেন চট্টগ্রামের জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান। তিনি বলেন, ‘বিদ্যুৎ প্রতিমন্ত্রী আমাকে বলেছেন নিহত ব্যক্তির পরিবারকে ৫ লাখ টাকা আর্থিক সহযোগিতা দিতে। এ ব্যাপারে পিডিবি চেয়ারম্যানকে প্রতিমন্ত্রী নির্দেশনা দিয়ে দেবেন। আমাকে যোগাযোগ করার জন্য বলেছেন। বিদ্যুৎ সচিবের সঙ্গে কথা হয়েছে, ওই পরিবারে উপার্জনক্ষম কেউ থাকলে তাকে চাকরি দেওয়ার চেষ্টা করবেন।

পূর্বকোণ/পিআর/এসি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট