চট্টগ্রাম মঙ্গলবার, ১৮ জুন, ২০২৪

শাহ আমানতে ফের অর্ধ কোটি টাকারও বেশি স্বর্ণ জব্দ

নিজস্ব প্রতিবেদক

৫ জুন, ২০২৩ | ১২:৪৯ অপরাহ্ণ

চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে ফের স্বর্ণ জব্দ করা হয়েছে। দরজার কবজার মতো সাজিয়ে স্বর্ণ পাচারের সময় ১২টি লম্বা দন্ড আকৃতির এসব স্বর্ণ উদ্ধার করা হয়। যার ওজন ৭৩৬ গ্রাম।

 

সোমবার (৫ জুন) সকাল সাড়ে ৯টার দিকে বিমানবন্দর টার্মিনালের আন্তর্জাতিক আগমনী কনভেয়ার বেল্ট থেকে যাত্রীবিহীন এসব স্বর্ণ জব্দ করেন এনএসআই ও শুল্ক গোয়েন্দারা। তবে স্বর্ণগুলো কার সে তথ্য পাওয়া যায়নি।

 

জানা গেছে, অভিনব কায়দায় স্বর্ণ পাচারের গোপন সংবাদের ভিত্তিতে অবস্থান নেয় এনএসআই টিম। এক পর্যায়ে বিমানবন্দর টার্মিনালের আন্তর্জাতিক আগমনী কনভেয়ার বেল্ট থেকে ১২টি দরজার কবজা পরীক্ষা করে স্বর্ণ সন্দেহ হয়। পরে সেগুলো পরীক্ষা করে স্বর্ণ বলে নিশ্চিত হওয়া যায়। কবজার মাঝখানের রডটি ছিল স্বর্ণের। জব্দকৃত মোট ৭৩৬ গ্রাম স্বর্ণের মূল্য ৬৩ লাখ ১৭ হাজার ৫৯৬ টাকা।

 

উল্লেখ্য, রবিবার (৪ জুন) দুবাই থেকে চট্টগ্রামে আসা ফেনীর আবদুল করিম সজন নামে এক যাত্রীর কাছে থাকা ১২টি দরজার কব্জা থেকে স্বর্ণ উদ্ধার করা হয়েছে। যার ওজন ৭৪৬ গ্রাম (২৪ ক্যারেট)। এছাড়া তার কাছ থেকে ২২ ক্যারেটের ১০০ গ্রাম ওজনের বালা, ৩টি মোবাইল ফোন (i-phone-14, Google pixel এবং Redmi) ও ২টি ল্যাপটপ (Think Pad)। উদ্ধার করা হয়েছে। উদ্ধার করা স্বর্ণ ও জিনিসপত্রের দাম ৮৫ লাখ ৩৫ হাজার ৪৩৩ টাকা।

পূর্বকোণ/পিআর/এসি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট