চট্টগ্রাম সোমবার, ২৪ জুন, ২০২৪

দরজার কব্জা সাজিয়ে দুবাই থেকে আনা স্বর্ণ জব্দ শাহ আমানতে

নিজস্ব প্রতিবেদক

৪ জুন, ২০২৩ | ১:২৯ অপরাহ্ণ

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে দুবাই থেকে আসা এক যাত্রীর কাছে থাকা ১২টি দরজার কব্জা থেকে স্বর্ণ উদ্ধার করা হয়েছে। যার ওজন ৭৪৬ গ্রাম (২৪ ক্যারেট)। এছাড়া ২২ ক্যারেটের ১০০ গ্রাম ওজনের বালাও উদ্ধার করা হয়েছে।

 

রবিবার (৪ জুন) সকাল ৮টার দিকে ফ্লাই দুবাইয়ের FZ-563 ফ্লাইটে চট্টগ্রামে আসা ফেনীর আবদুল করিম সজন নামে যাত্রীকে আটক করে এনএসআই ও শুল্ক গোয়েন্দারা।

 

জানা গেছে, অভিনব কায়দায় দুবাই থেকে স্বর্ণপাচারকারীদের একটি চালান আসছে এমন গোপন সংবাদের ভিত্তিতে অবস্থান নেয় এনএসআই টিম। একপর্যায়ে একজন যাত্রীর গতিবিধি সন্দেহজনক হওয়ায় তাকে চ্যালেঞ্জ করা হয়। পরে তার কাছে থাকা ১২টি দরজার কবজা পরীক্ষা করে স্বর্ণ সন্দেহ হয়। কবজার মাঝখানের রডটি ছিল স্বর্ণের। এছাড়া তার কাছে পাওয়া যায় ২২ ক্যারেটের ১০০ গ্রাম ওজনের বালা। জব্দকৃত মোট ৯৬৩ গ্রাম স্বর্ণের মূল্য ৮২ লাখ ৩২ হাজার ৪৩৩ টাকা। এমনকি জব্দ করা হয়েছে ৩টি মোবাইল ফোন (i-phone-14, Google pixel এবং Redmi) ও ২টি ল্যাপটপ (Think Pad)। উদ্ধার করা স্বর্ণ ও জিনিসপত্রের দাম ৮৫ লাখ ৩৫ হাজার ৪৩৩ টাকা।

 

বিমানবন্দরের কর্মকর্তারা জানান, উদ্ধার করা স্বর্ণ পরিমাপ করে কাস্টমসের কাছে জমা ও আটক যাত্রীকে মামলাসহ থানায় হস্তান্তর করা হচ্ছে।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট