চট্টগ্রাম মঙ্গলবার, ২৬ সেপ্টেম্বর, ২০২৩

‘সাকা চৌধুরী যুদ্ধাপরাধী নয়’ বলায় মামলা খেলেন বন কর্মকর্তা

নিজস্ব প্রতিবেদক

১ জুন, ২০২৩ | ৭:৫৭ অপরাহ্ণ

একাত্তরের মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদণ্ডে দণ্ডিত সাবেক বিএনপি নেতা ‘সালাহউদ্দিন কাদের চৌধুরী যুদ্ধাপরাধী ছিলেন না’ বলে দাবির অভিযোগে বাংলাদেশ বন গবেষণা ইনস্টিটিউটের ভারপ্রাপ্ত পরিচালক ড. রফিকুল হায়দারের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের হয়েছে। আদালত অভিযোগ গ্রহণ করে পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটকে তদন্ত করে ২৩ জুলাই প্রতিবেদন দেওয়ার নির্দেশ দিয়েছেন।’

বৃহস্পতিবার (১ জুন) চট্টগ্রামের সাইবার ট্রাইব্যুনালের বিচারক মো.জহিরুল কবিরের আদালতে মামলাটি দায়ের করেন পাঁচলাইশ থানা ছাত্রলীগের সহ-সভাপতি সোহরাব হোসেন।

আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী মেজবাহ উদ্দিন চৌধুরী বলেন, ‘সালাউদ্দিন কাদের চৌধুরী যুদ্ধাপরাধী ছিল না বলে দাবি করায় বাংলাদেশ বন গবেষণা ইনস্টিটিউটের ভারপ্রাপ্ত পরিচালক রফিকুল হায়দারের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। মামলার এজাহারে ছাত্রলীগের ওই নেতার অভিযোগ, গত ২০ মে ও ২৮ মার্চ দুটি পত্রিকায় রফিকুল হায়দারের বরাতে ‘সাকা কখনো যু্দ্ধাপরাধী ছিল না’ এমন বক্তব্য ছাপা হয়।

জানা গেছে, রফিকুল হায়দার বিএফআরআইয়ের কর্মকর্তাদের সঙ্গে এক বৈঠকে সালাউদ্দিন কাদের চৌধুরীকে নিরপরাধ বলে দাবি করেছেন। তার বক্তব্যের ৪৪ সেকেন্ডের একটি অডিও ফেসবুকে ভাইরাল হয়। 

পূর্বকোণ/আরআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট