চট্টগ্রাম রবিবার, ২৬ মে, ২০২৪

সর্বশেষ:

অটোটেম্পো-অটোরিকশা শ্রমিক সমন্বয় পরিষদের সভা

জরিমানা-বৈষম্যের প্রতিবাদে আগামী ৮ জুন কর্মবিরতির ডাক

২৮ মে, ২০২৩ | ১১:৪৮ অপরাহ্ণ

ঢাকা ও চট্টগ্রাম মহানগরীর থ্রি-হুইলার অটোরিকশা-অটোটেম্পোর জরিমানা বৈষম্যের প্রতিবাদে আগামী ৮ জুন বৃহস্পতিবার পূর্ণদিবস কর্মবিরতি ডাক দিয়েছে শ্রমিক নেতারা। ২৭ মে (শনিবার) লাভলেইনস্থ চট্টগ্রাম মেট্টোপলিটন সাংবাদিক ইউনিয়ন মিলনায়তনে চট্টগ্রাম অটোটেম্পো অটোরিকশা শ্রমিক সমন্বয় পরিষদের কেন্দ্রীয় কমিটি ও শাখা প্রতিনিধিদের সভা শেষে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

সভায় সভাপতির বক্তব্যে রাখেন চট্টগ্রাম অটোরিকশা-অটোটেম্পু শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ও শ্রমিক সমন্বয় পরিষদের সদস্য সচিব মো. হারুনুর রশীদ। প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ সড়ক পরিবহণ শ্রমিক ফেডারেশন পূর্বাঞ্চলের সাধারণ সম্পাদক অলি আহমদ। বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম অটোটেম্পো অটোরিকশা শ্রমিক সমন্বয় পরিষদের আহবায়ক মো. জাহিদ হোসেন, যুগ্ম আহবায়ক মো. শফি, যুগ্ম সদস্য সচিব আহমদ হোসেন ও মো. খলিলুর রহমান।
ওমর ফারুকের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন মো. জসিম উদ্দিন, মো. রফিক, মো. সোলায়মান, মো. কামাল ভান্ডারী, মো. হাসান মোল্লা, মো. রুবেল, মো. শাহাব উদ্দিন, মো. হাবিব, মো. লিটন, মো. জসিম, মো. লোকমান ও জাকারিয়া মাসুদ প্রমুখ।

সভায় বক্তারা বলেন, ঢাকাতে যে অটোরিকশা-অটোটেম্পোর জরিমানা ১ হাজার, তা চট্টগ্রামে ৩ হাজার, ঢাকাতে যা ২ হাজার তা চট্টগ্রামে ৬ হাজার। এক দেশে দুই নীতি চলতে দেয়া যায় না। তিনি বলেন শ্রমিকদের ঐক্যবদ্ধ করে এই বৈষম্য দূর করার জন্য কঠোর কর্মসূচি দেয়া হবে। বক্তারা ৮ দফা দাবি বাস্তবায়নের দাবিতে আগামী ৮ জুন (বৃহস্পতিবার) পূর্ণ দিবস কর্মবিরতি পালনের যে ঘোষণা দেয়া হয়েছে তা পালন করার জন্য তিনি শ্রমিকদের প্রতি আহবান জানান। 

 

পূর্বকোণ/রাজীব/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট