চট্টগ্রাম শনিবার, ২৫ মে, ২০২৪

সর্বশেষ:

চট্টগ্রামসহ সারাদেশে বৃষ্টির আভাস

নিজস্ব প্রতিবেদক

২৭ মে, ২০২৩ | ১১:৪৫ পূর্বাহ্ণ

আজ চট্টগ্রামসহ সারাদেশেই বৃষ্টির আভাস রয়েছে বলে জানায় আবহাওয়া অধিদপ্তর। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে। একই সময়ে সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। আবহাওয়া অধিদপ্তর আরো জানায়, আগামী তিনদিনে বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টিপাতের প্রবণতা কমে যেতে পারে এবং তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে।

 

চট্টগ্রাম গতকাল শুক্রবার ৮ দশমিক ২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। চট্টগ্রামে বাতাসের দিক ও গতিবেগ : পশ্চিম/দক্ষিণ-পশ্চিম দিক হতে ঘণ্টায় ১৫-১৮ কি.মি. বেগে যা অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়ার আকারে ঘণ্টায় ৩৫-৪৫ কি. মি. বেগে প্রবাহিত হতে পারে।

 

গতকাল চট্টগ্রামের তাপমাত্রা : গতকালের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২.৩ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২২.৮ ডিগ্রি সেলসিয়াস।

 

আজকের সূর্যাস্ত ও আগামীকালের সূর্যোদয়: আজকে সূর্যাস্ত হবে সন্ধ্যা ৬টা ৩১ মিনিটে এবং আগামীকাল সূর্যোদয় হবে ভোর ৫টা ৯ মিনিটে।

 

জোয়ার-ভাটা : কর্ণফুলী নদীতে প্রথম ভাটা শুরু হয় রাত ৫টায় ৫১ মিনিটে এবং প্রথম জোয়ার শুরু হবে আজ বেলা ১১টা ৫২ মিনিটে। দ্বিতীয় ভাটা শুরু হবে সন্ধ্যা ৬ টা ৮ মিনিটে।

এছাড়া চট্টগ্রামসহ দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য ১ নম্বর নৌ সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

পূর্বকোণ/পিআর 

শেয়ার করুন