চট্টগ্রাম সোমবার, ২০ মে, ২০২৪

সর্বশেষ:

চট্টগ্রামের অভ্র দিল্লী বোর্ডের অধীনে প্রিফেক্টোরিয়াল বডি প্রধান নির্বাচিত

অনলাইন ডেস্ক

২০ মে, ২০২৩ | ১০:৩১ পূর্বাহ্ণ

চট্টগ্রামের অদম্য মেধাবী সন্তান অভ্র বড়ুয়া ভারতের দিল্লীর সিআইএসসি বোর্ডের অধীনে দার্জিলিং এ অবস্থিত তার স্কুল এফএলএস কর্তৃক প্রিফেক্টোরিয়াল বডির প্রধান নির্বাচিত হয়েছে। দীর্ঘ পাঁচ বছর স্কুলের দেওয়া প্রতিশ্রুতি পূরণ, নিয়মানুবর্তিতা, স্কুলের সাংস্কৃতিক কর্মকাণ্ডকে গতিশীল, অনন্য উচ্চতায় নিয়ে যাওয়া এবং পরীক্ষাসমূহে অনন্য ফলাফলের ধারাবাহিকতায় এ সাফল্য তার অনন্য প্রাপ্তির খাতায় যোগ হয়েছে।

 

স্কুলের মহাপরিচালক নিপু পাল চৌধুরী, পরিচালক বিয়াস পাল চৌধুরী, অধ্যক্ষ ড. সুমনা ও উপ-অধ্যক্ষ ফিলিপ ফেডরিক জর্ডান ও অন্যান্য অতিথিবৃন্দের উপস্থিতিতে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয় এবং অভ্র বড়ুয়াকে ১ বছরের জন্য প্রিফেক্টোরিয়াল বডি প্রধান নির্বাচিত করা হয়। দ্বিতীয়বারের মতো কোন বাংলাদেশি এই পদ পেয়েছে। অভ্র এবং তার দল সকল গুরুত্বপূর্ণ জাতীয় ও আর্ন্তজাতিক অনুষ্ঠানে স্কুলকে প্রতিনিধিত্ব করবে। ১২১ জন সদস্য রয়েছে এই দলে।

 

অভ্র বড়ুয়া নাট্যনির্দেশক, নাট্যকার অধ্যাপক ড. কুন্তল বড়ুয়া ও ওড়িশী নৃত্যশিল্পী প্রমা অবন্তীর একমাত্র সন্তান। অভ্র চট্টগ্রামের স্বনামধন্য স্কুল ইস্পাহানি পাবলিক স্কুল এন্ড কলেজের সাবেক কৃতি শিক্ষার্থী। ২০১৯ সালে স্বপ্ন জয়ের আশায় পা বাড়ায় ভারতের দার্জিলিংয়ে স্বনামধন্য এফএলএস স্কুলে। বর্তমানে দাদ্বশ শ্রেণিতে অধ্যয়নরত অভ্র। মেধাবী এই শিক্ষার্থী বেশ কিছু পুরস্কার এরই মধ্যে নিজের ঝুলিতে এনেছে। ২০১৯ সালে ভারতে অনুষ্ঠিত উত্তরবঙ্গের বৃহত্তর উৎসব ‘বস্কো ফেস্ট’র নাট্যৎসবে স্কুলের প্রতিনিধিত্ব করে অভ্র ১০টি স্কুলের মধ্যে প্রথম স্থান অর্জন করে অভিনয়ে এবং কবিতা উৎসবে ৪০ জনের মধ্যে দ্বিতীয় স্থান অর্জন করে। একদিনে ৭৫টি ইভেন্ট আয়োজন করে উৎসবটি ‘গিনেস বুক অফ ওয়াল্ড রেকর্ডে’ জায়গা করে নেয়। এছাড়াও, পাঁচটি ভিন্ন ভাষায় গান করে অর্জন করেছে বর্ষসেরা শিক্ষার্থীর খেতাব। ইতিমধ্যে সে বাংলাদেশের একমাত্র ওড়িশী নৃত্য শিক্ষা প্রতিষ্ঠান, ওড়িশী অ্যান্ড টেগোর ডান্স মুভমেন্ট সেন্টার, চট্টগ্রাম ও কথাসুন্দর নাট্যদলের সাংস্কৃতিক পরিষদের সাথে সক্রিয়ভাবে যুক্ত।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট