চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৩ মে, ২০২৪

চবিতে বাড়তি ভাড়া আদায়, প্রতিবাদে মূল ফটকে ছাত্রলীগের তালা

চবি সংবাদদাতা

১৭ মে, ২০২৩ | ১০:৫২ অপরাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ভর্তি পরীক্ষা দিতে আসা শিক্ষার্থী ও অভিভাবকদের কাছ থেকে অতিরিক্ত গাড়িভাড়া আদায়, খাবারের মূল্যবৃদ্ধি ও বিদ্যুৎ বিভ্রাটের প্রতিবাদে বিশ্ববিদ্যালয়ের মূল ফটক অবরোধ করে তালা দিয়েছে শাখা ছাত্রলীগের একাংশের নেতাকর্মীরা।

 

আজ বুধবার (১৭ মে) রাত সাড়ে ৮টায় ফটক অবরোধ করে তারা। ঘণ্টাখানেক অবরোধের পর রাত সাড়ে ৯টার দিকে ছাত্রলীগের বিক্ষুব্ধ নেতাকর্মীরা তালা খুলে দেয়। তালা দেয়া নেতাকর্মীরা সবাই শাটল ট্রেনের বগিভিত্তিক সংগঠন সিক্সটি নাইন ও ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপুর অনুসারী।

 

জানা গেছে, ভর্তি পরীক্ষা উপলক্ষে গত ১৫ মে থেকেই ক্যাম্পাসে হাজারো ভর্তিচ্ছুর আনাগোনা শুরু হয়েছে। এই সুযোগে ইচ্ছামতো খাবারের দাম ও রিকশা ভাড়া আদায় করছে অসাধু ব্যবসায়ী এবং রিকশাচালকরা।

 

ভর্তি পরীক্ষাকে সামনে রেখে খাবারের দাম ও যানবাহনের ভাড়া নির্ধারণ করে দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। তবে তা মানতে নারাজ ক্যাম্পাসের হোটেল ব্যবসায়ীরা। এছাড়া ক্যাম্পাসের রিকশাচালকরা নির্ধারিত ভাড়া থেকে কয়েকগুণ বেশি চাচ্ছেন নবাগতদের থেকে। বেশি ভাড়া না দিলে কোনো চালকই যেতে রাজি হয় না। তাই অসহায় হয়ে অতিরিক্ত মূল্যেই গন্তব্যে যেতে হচ্ছে ভর্তিচ্ছুদের। এর প্রতিবাদে মূল ফটকে তালা দিয়ে বিক্ষোভ করে ছাত্রলীগের নেতাকর্মীরা।

 

এ বিষয়ে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু বলেন, জুনিয়র কর্মীরা বিভিন্ন অনিয়মের প্রতিবাদ জানিয়েছে। পরে প্রশাসনের আশ্বাসে তারা তালা খুলে দিয়েছে।

 

বিশ্ববিদ্যালয় প্রক্টর ড. নূরুল আজিম সিকদার পূর্বকোণকে বলেন, ছাত্ররা প্রধান ফটকে তালা দিয়েছিল। আমরা বুঝানোর পর তারা খুলে দিয়েছে।

 

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট