চট্টগ্রাম মঙ্গলবার, ১৮ জুন, ২০২৪

ভর্তি পরীক্ষায় বিনামূল্যে থাকা ও যাতায়াত ব্যবস্থা করল দুর্বার তারুণ্য

বিজ্ঞপ্তি

১৬ মে, ২০২৩ | ১১:২৭ পূর্বাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ২০২২-২০২৩ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা আজ থেকে শুরু হয়েছে। এবার ৪ হাজার ৯২৬টি আসনের বিপরীতে অংশ নিচ্ছেন দুই লাখ ৫৬ শিক্ষার্থী। অভিভাবক ও শিক্ষার্থী এ সময়ে সবচেয়ে বেশি দুশ্চিন্তা পড়েন থাকা ও যাতায়াত ব্যবস্থা নিয়ে। সামাজিক সংগঠন দুর্বার তারুণ্য ফাউন্ডেশনের উদ্যোগে বিনামূল্যে থাকা ও যাতায়াতের ব্যবস্থা করা হয়েছে।

তারই ধারাবাহিকতায় মঙ্গলবার (১৬ মে) নগরীর হালিশহর বিডিআর মাঠে দুর্বার তারুণ্য ফাউন্ডেশনের চেয়ারম্যান মুহাম্মদ আবু আবিদের সভাপতিত্বে মহানগর যুবলীগ নেতা দেবাশীষ পাল দেবু ফ্রি বাস সার্ভিসের উদ্বোধন ঘোষণা করেন।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে দেবাশীষ পাল দেবু বলেন, আমরা রাজনীতি করি মানুষের জন্য। সামাজিক কাজে সবসময়ই আমাদের সহযোগিতা অব্যাহত থাকে। এ ধরনের ইউনিক আইডিয়াগুলো বাস্তবায়নে অতীতেও আমরা দুর্বার তারুণ্যর পাশে ছিলাম, এখনও আছি, ভবিষ্যতেও থাকব। চট্টগ্রামে আমরাই বোধহয় প্রথম যারা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার্থীদের বিনামূল্যে থাকা ও যাতায়াতের ব্যবস্থা করেছি।

দুর্বার তারুণ্য ফাউন্ডেশন এর চেয়ারম্যান মুহাম্মদ আবু আবিদ বলেন, আমরা নিজেরাও একটা সময় এরকম পরীক্ষার্থী ছিলাম। তাই আমরা ভালোভাবে উপলব্ধি করতে পারি এসময় সংশ্লিষ্ট মানুষগুলো কতটা চিন্তায় থাকে। আমরা মেয়েদের অভিভাবকসহ বিভিন্ন হোটেলে ও ছেলেদের হলে থাকার ব্যবস্থা করেছি। এলাকাভিত্তিক যারা স্থানীয় তাদের জন্য বিনামূল্যে আমরা “ফ্রী বাস সার্ভিস” এর ব্যবস্থা করেছি। আমাদের বিনামূল্যে এই বাস সার্ভিস পাবেন হাজারের অধিক শিক্ষার্থী। এছাড়াও এ পর্যন্ত প্রায় ৫ শতাধিক অভিভাবক ও পরীক্ষার্থীদের থাকার ব্যবস্থা আমরা করেছি।

বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছুদের থাকার ব্যবস্থা করার দায়িত্বে আছেন দূর্বার তারুণ্য ফাউন্ডেশনের সাবেক সাধারণ সম্পাদক মুহাম্মদ আবু আদিল ও বিনামূল্যে যাতায়াতের জন্য দায়িত্ব দেওয়া হয়েছে সংগঠনের সাবেক অর্থ-সম্পাদক রবিউল হাসানকে।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মো. জিহাদুল ইসলাম, আদনান সাকিব, শাফায়াত মোর্শেদ, হযরত আলী মোবারক, মারুপ আল হাসান, কামরুল ইসলাম প্রমুখ।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট