চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৩ মে, ২০২৪

বিদ্যুতের তার ছিঁড়ে নিহত সেই রিকশাচালকের পরিবার পাচ্ছে ৫ লাখ টাকা

নিজস্ব প্রতিবেদক

১৬ মে, ২০২৩ | ৬:৩৪ অপরাহ্ণ

চট্টগ্রাম নগরের বায়েজিদ বোস্তামী থানার অক্সিজেন মোড়ে বিদ্যুতের তার ছিঁড়ে পড়ে মারা যাওয়া রিকশাচালক জাহেদ আলীর (২৮) পরিবারকে ৫ লাখ টাকার স্থায়ী জামানত করে দিচ্ছে সরকার। একই সঙ্গে তার পরিবারের যোগ্য কেউ থাকলে বিদ্যুৎ বিভাগে চাকরির ব্যবস্থা করা হবে।

এ বিষয়ে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ প্রয়োজনীয় নির্দেশনা দিয়েছেন বলে মঙ্গলবার (১৬ মে) বিকেলে নিশ্চিত করেছেন চট্টগ্রাম জেলা প্রশাসক (ডিসি) আবুল বাশার মো. ফখরুজ্জামান।

তিনি বলেন, আমি প্রতিমন্ত্রীর একসময় ব্যক্তিগত সহকারী ছিলাম। আজ (মঙ্গলবার) সকালে উনার সঙ্গে কথা বলেছি। উনাকে জানিয়েছি ওই রিকশাচালকের ৮ মাসের একটা বাচ্চা রয়েছে। বিয়েও হয়েছে সম্প্রতি। উনাকে কোনো সাহায্য করা যায় কি না? উনি জানতে চান লাইনটা বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (পিডিবি) নাকি পল্লী বিদ্যুতায়ন বোর্ডের? আমি  উনাকে জানিয়েছি এটা পিডিবির লাইন। 

এরপর প্রতিমন্ত্রী আমাকে বলেন, ‘তুমি পিডিবি চেয়ারম্যানের সঙ্গে কথা বল, আমি উনাকে বলে দিচ্ছি মন্ত্রণালয়ের সঙ্গে যোগাযোগ করে রিকশাচালকের পরিবারকে ৫ লাখ টাকার এফডিআর করে দেওয়ার জন্য।

ডিসি বলেন, আমি বিদ্যুৎ বিভাগের সচিব হাবিবুর রহমানে সঙ্গে কথা বলি। তিনি আমাকে আশ্বাস দেন, টাকার পাশাপাশি ভুক্তভোগীর পরিবারে যোগ্য কেউ থাকলে চাকরি দেওয়া হবে। বিদ্যুৎ বিভাগের আওতাধীন হয়ত কোনো কোম্পানিতে চাকরির ব্যবস্থা হতে পারে। এরপর আমি পিডিবি চেয়ারম্যানের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করছি। হয়ত উনার সঙ্গে কথা বলে দুয়েকদিনের মধ্যে কাজ হয়ে যাবে। পিডিবি থেকে এসব টাকা দেওয়া হবে। 

এর আগে গত রোববার (১৪ মে) সকালে অক্সিজেন মোড়ে হঠাৎ বিদ্যুতের তার ছিঁড়ে পড়ে রিকশাচালক জাহেদ আলী দগ্ধ হন। পরবর্তীতে ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করেন। সেখানে কিছুক্ষণ চিকিৎসাধীন থাকার পর তার মৃত্যু হয়। 

রিকশাচালক জাহেদ আলী গ্রামের বাড়ি লালমনিরহাট জেলায়। তবে তিনি পরিবার নিয়ে নগরের কূলগাঁও এলাকায় বসবাস করতেন বলে জানা গেছে।

 

পূর্বকোণ/আরআর/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট