চট্টগ্রাম রবিবার, ২৬ মে, ২০২৪

সর্বশেষ:

স্বপ্ন পূরণ দ্বারপ্রান্তে, নির্মিত হচ্ছে চবি এলামনাই সেন্টার

১১ মে, ২০২৩ | ১১:৫২ পূর্বাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এলামনাইদের আরেক স্বপ্ন পূরণ হতে চলছে। চবি এলামনাইদের দীর্ঘদিনের আশা-আকাঙ্ক্ষা চবি এলামনাই সেন্টার ভবন নির্মাণের সিদ্ধান্ত চূড়ান্ত হয়েছে। নগরীর আগ্রাবাদে প্রায় সাড়ে ৯ কাটা জায়গায় আধুনিক স্থাপত্যে এই ভবন নির্মাণ করা হবে। প্রথম পর্যায়ে ৪ তলা ভবন নির্মাণে আনুমানিক ব্যয় ধরা হয়েছে ৭ কোটি টাকা। প্রতি ফ্লোরের আয়তন হবে ৪৫০০ বর্গফুট।

বুধবার (১০ মে) বিকালে নগরীর ওয়াল্ডট্রেড সেন্টারের অডিটোরিয়ামে চবি এলামনাই এসোসিয়েশনের এক জরুরি সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়।

সভায় এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মাহবুবুল আলমের সভাপতিত্বে শুরুতে এসোসিয়েশনের সভাপতি সাবেক মূখ্যসচিব ড. আবদুল করিম অনলাইনে যুক্ত হন এবং আলোচ্যসূচি মতে সভার কাজ চালিয়ে যাবার আহবান জানান। চবি এলামনাই সেন্টার ভবন নির্মাণের কাজ দ্রুত ও সুচারুরূপে সম্পন্ন করতে সভায় মাহবুবুল আলমকে আহবায়ক এবং মো. জাফর আলমকে সদস্য সচিব করে ৭ সদস্য বিশিষ্ট উন্নয়ন উপ কমিটি এবং জনাব আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিমকে আহবায়ক ও নাসির উদ্দিন চৌধুরীকে সদস্য সচিব করে ৭ সদস্যের অর্থ উপ কমিটি গঠন করা হয়।

সভায় চবি এলামনাই এসোসিয়েশনে তিন ধরণের দাতা সদস্য গ্রহণের সিদ্ধান্ত হয়। যে সমস্ত সম্মানিত সদস্য ১০ লাখ টাকা অনুদান দেবেন তারা পাবেন প্লাটিনাম ডোনার মেম্বারের পদমর্যাদা, যারা ৫ লাখ টাকা অনুদান দেবেন তারা পাবেন গোল্ড আর যারা ২ লাখ টাকা দেবেন তারা পাবেন সিলভার ডোনার মেম্বারের মর্যাদা।

এছাড়াও সভায় এলামনাই সেন্টার ভবনের নকশা, কোন ফ্লোরে কি কি থাকবে, চারুকলার পুরাতন অফিসের বিদ্যমান অবস্হা, সদস্য রেজিষ্ট্রেশনসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা ও সিদ্ধান্ত হয়। সভার এলামনাই এসোসিয়েশনের সদস্যগণ উপস্থিত ছিলেন।

 

 

পূর্বকোণ/এসি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট