চট্টগ্রাম মঙ্গলবার, ২৮ মে, ২০২৪

দুই কোটি ৯৪ লাখ টাকার সম্পদ

ট্রাফিকের সাবেক পরিদর্শক ও তার স্ত্রীর বিরুদ্ধে দুদকের মামলা

নিজস্ব প্রতিবেদক

৯ মে, ২০২৩ | ৯:৪৪ অপরাহ্ণ

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সাবেক ট্রাফিক পরিদর্শক আবুল কাশেম চৌধুরী ও তার স্ত্রী ফাতেমা বেগমের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। মামলায় দুজনের বিরুদ্ধে দুই কোটি ৯৪ লাখ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন এবং সম্পদের বিবরণীতে তথ্য গোপনের অভিযোগ আনা হয়েছে। দুদক চট্টগ্রাম কার্যালয়ের সহকারী পরিচালক এনামুল হক বাদী হয়ে মঙ্গলবার (৯ মে) সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রাম-১ এ মামলাটি করেন।

দুদক চট্টগ্রামের উপ-পরিচালক মো. নাজমুচ্ছাদাত  বলেন, অবৈধ সম্পদ অর্জন ও দুদকে দেওয়া সম্পদের বিবরণীতে প্রকৃত তথ্য গোপন করার অভিযোগের প্রমাণ মেলায় সাবেক ট্রাফিক পুলিশ পরিদর্শক আবুল কাশেম চৌধুরী ও তার স্ত্রী ফাতেমা বেগমের বিরুদ্ধে মামলা করা হয়েছে। ওই ট্রাফিক কর্মকর্তা নগরের অলংকার মোড় ট্রাফিক পুলিশ বক্সে কর্মরত ছিলেন। নগরের পাহাড়তলী থানার দক্ষিণ কাট্টলী চুনা কারখানা এলাকায় তার বাড়ি। গ্রামের বাড়ি ফেনীর পরশুরামে। মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, ২০১৯ সালের ১৭ সেপ্টেম্বর দুদকে সম্পদের বিবরণী দেন এই দম্পতি। সেখানে আবুল কাশেম চৌধুরী ৫০ লাখ  ৮০ হাজার ২২১ টাকার সম্পদ অর্জনের তথ্য গোপন করে মিথ্যা তথ্য দেন। একজন সরকারি চাকরিজীবী হয়ে তার ওপর অর্পিত ক্ষমতার অপব্যবহার করে ৬০ লাখ ৬৯ হাজার ৯৫৯ টাকার সম্পদ জ্ঞাতআয়ের সঙ্গে অসঙ্গতিপূর্ণভাবে অর্জন করে তা ভোগ ও দখলে রাখেন।

আরও উল্লেখ রয়েছে, তার স্ত্রী দুদকে সম্পদের বিবরণীতে ৪৮ লাখ ১১ হাজার ৯৭৪ টাকার সম্পদ অর্জনের তথ্য গোপন করে মিথ্যা তথ্য দেওয়াসহ এক কোটি ৩৫ লাখ ৭৪ হাজার ৫২১ টাকা মূল্যের সম্পদ তার জ্ঞাতআয়ের উৎসের সঙ্গে অসঙ্গতিপূর্ণভাবে অর্জনপূর্বক ভোগ ও দখল করেন।

 

পূর্বকোণ/রাজীব/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট