চট্টগ্রাম সোমবার, ২০ মে, ২০২৪

সর্বশেষ:

প্রকৌশল সংস্থার শীর্ষ পদগুলোতে প্রকৌশলীদেরই পদায়ন করতে হবে

নিজস্ব প্রতিবেদক

৮ মে, ২০২৩ | ১২:৫১ অপরাহ্ণ

প্রকৌশল সংস্থাগুলোর শীর্ষ পদগুলোতে প্রকৌশলীদেরই পদায়ন করার দাবি জানিয়েছে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি) চট্টগ্রাম কেন্দ্র। রবিবার (গতকাল) সকাল ১১টায় আইইবির ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী ও ইঞ্জিনিয়ার্স ডে উপলক্ষে আইইবি চট্টগ্রাম কেন্দ্রে আয়োজিত সংবাদ সম্মেলনে এ দাবি তুলে ধরেন চট্টগ্রাম কেন্দ্রের চেয়ারম্যান প্রকৌশলী প্রবীর কুমার সেন। একইসঙ্গে তিনি আরও পাঁচটি দাবি জানান।

 

দাবিগুলো হল- পলিটেকনিক্যাল শিক্ষকদের বর্তমান চাকরি কাঠামো পরিবর্তন করা, প্রকৌশলভিত্তিক ক্যাডার (ইঞ্জিনিয়ারিং ক্যাডার) ব্যবস্থার প্রবর্তন করা, বেসরকারি প্রকৌশলীদের জন্য চাকরি বিধি প্রণয়ন, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরকে ক্যাডারভুক্ত করা এবং জনপ্রশাসন মন্ত্রণালয়ের অধীনে প্রকৌশল বিভাগ সৃষ্টি করা। আইইবি চট্টগ্রাম কেন্দ্রের সম্মানী সম্পাদক প্রকৌশলী এসএম শহিদুল আলম কেন্দ্রের সার্বিক কর্মকাণ্ড সাংবাদিকদের সামনে তুলে ধরেন।

 

কেন্দ্রের চেয়ারম্যান প্রকৌশলী প্রবীর কুমার সেন বলেন, দেশের উন্নয়ন কার্যক্রম অব্যাহত রাখার পাশাপাশি প্রধানমন্ত্রীর ঘোষিত উন্নয়ন ও সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে প্রকৌশলী সমাজ অগ্রণী সেনানি হিসেবে নিজেদের নিয়োজিত রেখেছেন। আইইবি চট্টগ্রাম কেন্দ্র শীতার্তদের বস্ত্র প্রদান, দুস্থদের খাদ্য সরবরাহ, বেকার যুবকদের প্রশিক্ষণ দিয়ে দক্ষ কর্মী হিসেবে গড়ে তোলাসহ বিভিন্ন কার্যক্রম পরিচালনা করছে। এর আগে ইঞ্জিনিয়ার্স ডে উপলেক্ষে সকাল ৯টায় জাতীয় পতাকা ও আইইবি’র পতাকা উত্তোলন করা হয়। পরে শপথবাক্য পাঠ ও বর্ণাঢ্য র‌্যালির মাধ্যমে প্রতিষ্ঠাবার্ষিকীর দিনব্যাপী কর্মসূচির উদ্বোধন করা হয়। র‌্যালিটি চট্টগ্রাম কেন্দ্র থেকে বের হয়ে কাজির দেউড়ি মোড়, আলমাস সিনেমা মোড়, ওয়াসা মোড়, লালখান বাজার মোড় হয়ে কেন্দ্র প্রাঙ্গণে এসে শেষ হয়।

এতে উপস্থিত ছিলেন কেন্দ্রের চেয়ারম্যান প্রকৌশলী প্রবীর কুমার সেন, আইইবি চট্টগ্রাম কেন্দ্রের সম্মানী সম্পাদক প্রকৌশলী এসএম শহিদুল আলম, ভাইস-চেয়ারম্যান (একা. এন্ড এইচআরডি) প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, ভাইস-চেয়ারম্যান (এডমিন, প্রফেশ, এন্ড এসডব্লিউ) প্রকৌশলী দেওয়ান সামিনা বানু, নবনির্বাচিত চেয়ারম্যান প্রকৌশলী এমএ রশীদ, নবনির্বাচিত ভাইস-চেয়ারম্যান (এডমিন, প্রফেশ. এন্ড এসডব্লিউ) অধ্যাপক ড. প্রকৌশলী রশীদ আহমেদ চৌধুরী, নবনির্বাচিত সম্পাদক প্রকৌশলী মোহাম্মদ শাহজাহান, প্রাক্তন চেয়ারম্যান প্রকৌশলী সাদেক মোহাম্মদ চৌধুরী, প্রাক্তন ভাইস-চেয়ারম্যান প্রকৌশলী উদয় শেখর দত্তসহ দুই শতাধিক প্রকৌশলী।

পূর্বকোণ/এ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট