চট্টগ্রাম মঙ্গলবার, ১৮ জুন, ২০২৪

একাত্তরের দুর্ধর্ষ গেরিলা মুক্তিযোদ্ধা অমল মিত্র আর নেই

নিজস্ব প্রতিবেদক

৭ মে, ২০২৩ | ৬:৫৯ অপরাহ্ণ

একাত্তরের দুর্ধর্ষ গেরিলা মুক্তিযোদ্ধা অমল মিত্র (৭২) আর নেই। বার্ধক্যজনিত বিভিন্ন রোগে ভুগছিলেন এই বীর মুক্তিযোদ্ধা। রবিবার (৭ মে) বিকেল ৪টা ৩ মিনিটে নগরের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

বীর মুক্তিযোদ্ধা অমল মিত্রের বাড়ি আনোয়ারা উপজেলায়। তিনি বসবাস করতেন নগরীর দক্ষিণ নালাপাড়ার একটি ফ্ল্যাটে। তাঁর বয়স হয়েছিল ৭২ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে ও এক মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। তিনি দীর্ঘদিন যাবত হৃদরোগ ও লিভারের জটিল রোগে ভুগছিলেন। জাতির এ শ্রেষ্ঠ সন্তানের প্রতি সর্বস্তরের মানুষের শেষ শ্রদ্ধা নিবেদনের জন্য আজ সন্ধ্যা ৬টা থেকে রাত ৮টা মিউনিসিপ্যাল মডেল হাই স্কুলের অস্থায়ী শহীদ মিনারে তাঁর মরদেহ রাখা হয়। এরপর রাতেই বলুয়ার দিঘির অভয়মিত্র মহাশ্মশানে এই বীর মুক্তিযোদ্ধার শেষকৃত্য সম্পন্ন হবে।
অমল মিত্রের মৃত্যুতে শোক জানিয়েছে চট্টগ্রামে মুক্তিযোদ্ধারা ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী, সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন, সিডিএ চেয়ারম্যান এম জহিরুল আলম দোভাষ, সিটি মেয়র রেজাউল করিম চৌধুরী, শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার নওফেল, উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি এমএ সালাম, সাধারণ সম্পাদক শেখ আতাউর রহমান আতা, দক্ষিণ জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরী, সাধারণ সম্পাদক মফিজুর রহমান, দক্ষিণ জেলা যুবলীগের সভাপতি দিদারুল ইসলাম চৌধুরী, সাধারণ সম্পাদক  জহুরুল ইসলাম জহুর প্রমুখ।
পূর্বকোণ/রাজীব/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট