চট্টগ্রাম শনিবার, ২৫ মে, ২০২৪

সর্বশেষ:

স্ত্রীকে খুন করে ছদ্মবেশে ৭ বছর পালিয়ে ছিলেন ফাঁসির আসামি

নিজস্ব প্রতিবেদক

৫ মে, ২০২৩ | ৫:১২ অপরাহ্ণ

চট্টগ্রামে স্ত্রী হত্যার দায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্ত এক আসামিকে গ্রেপ্তার করেছে র‌্যাব। গ্রেপ্তার আলী আকবর (২৯) স্ত্রীকে হত্যার পর সাত বছর ধরে ছদ্মবেশে পালিয়ে ছিলেন।

বৃহস্পতিবার (৪ এপ্রিল) রাতে বায়েজিদ এলাকা তাকে গ্রেপ্তার করা হয়। তার বাড়ি ফটিকছড়ি উপজেলার ডলু আরলিয়া এলাকায়।

র‌্যাব-৭ এর পতেঙ্গা ক্যাম্পের কোম্পানি কমান্ডার ও অতিরিক্ত পুলিশ সুপার মাহফুজুর রহমান বলেন, নিজের বিয়ের কথা গোপন রেখে ২০১৫ সালের নভেম্বরে ভূজপুরের এক তরুণীকে বিয়ে করেন আকবর। তবে সেই বিয়ের কাগজপত্র ছিল সব ভুয়া। বিয়ের কিছু দিনের মধ্যে আকবর তার স্ত্রীকে যৌতুকের জন্য চাপ দিতে থাকেন। দুই মাস পর ওই তরুণী বাবার বাড়িতে গিয়ে স্বামীর জন্য যৌতুকের টাকা চায়। কিন্তু কৃষক বাবা টাকা দিতে না পারায় তিনি বাড়ি থেকে চলে যান।

তিনি আরও বলেন, ওই তরুণীর পরিবারের ধারণা ছিল, তিনি স্বামীর কাছে চলে গেছেন। কিন্তু ২০১৬ সালের ২০ জানুয়ারি ভূজপুর থানার বাদুরখীল পাহাড়ি এলাকায় একটি খামার বাড়ির পাশে ওই তরুণীর ঝুলন্ত লাশ পাওয়া যায়। এর পর থেকে আকবরকে আর এলাকায় দেখা যায়নি।

ওই ঘটনায় ভূজপুর থানায় অপমৃত্যু মামলা করে তরুণীর পরিবার। পরে পুলিশ তদন্ত করে ওই তরুণীকে ধর্ষণের পর শ্বাসরোধে খুন করে লাশ ঝুলিয়ে রাখার প্রমাণ পায়।

হত্যার প্রমাণ পাওয়ায় তদন্ত কর্মকর্তা ২০১৭ সালে জানুয়ারি আদালতে অভিযোগপত্র জমা দেন। এ বছরের ১৯ মার্চ আদালত পলাতক আকবরকে মৃত্যুদণ্ড দেয়।

র‌্যাব কর্মকর্তা মাহফুজ বলেন, গত সাত বছর বিভিন্ন স্থানে পালিয়ে বেড়িয়েছেন আকবর। বিভিন্ন ছদ্ম পরিচয় ধরে তিনি বিভিন্ন স্থানে কাজ নিয়ে আত্মগোপনে থাকতেন।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট