চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

চট্টগ্রামে শহীদ মিনারে বাংলাদেশ কল্যাণ পার্টির পুষ্পস্তবক অর্পণ

প্রেস বিজ্ঞপ্তি

২২ ফেব্রুয়ারি, ২০২৩ | ৮:৪২ অপরাহ্ণ

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও মহান ভাষা শহীদদের স্মরণে বাংলাদেশ কল্যাণ পার্টি চট্টগ্রামের উদ্যোগে কেন্দ্রিয় শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়েছে। এরপর কোতোয়ালি মোড়ে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন চট্টগ্রাম মহানগর সভাপতি ও কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব কবি সাজিদ ইসলাম ইকবাল।

 

নগর কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মীর নাজীবুল্লাহ কায়সারের সঞ্চালনায় প্রধান প্রধান বক্তা হিসাবে বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর শাখার সেক্রেটারি ও কেন্দ্রীয় অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি জেনারেল অ্যাডভোকেট মামুন জোয়ার্দ্দার।

 

এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর কমিটির সিনিয়র সহ-সভাপতি চৌধুরী এস ইউ শাহীন, সহ-সভাপতি অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম পাটোয়ারী, সহ-সভাপতি ও কেন্দ্রীয় বাণিজ্য সম্পাদক হাজী মুহাম্মদ সেলিম উদ্দিন, মিসেস মোর্শেদা বেগম, মুহাম্মদ ফরিদ উদ্দিন, চট্টগ্রাম মহানগর যুব কল্যাণ পার্টির সেক্রেটারি মাহবুবুল আলম, চট্টগ্রাম মহানগর কমিটির সহকারী সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ কামাল উদ্দিন, শাহীনূর আক্তার, খালেদা আকতার, দপ্তর সম্পাদক মার্তুজা হুসাইন, বায়জিদ থানার সভাপতি জাফর সর্দার, ববিতা আক্তার, শিউলি আক্তার এবং চকবাজার, পাহাড়তলী, খুলশী ও বায়জিদ থানার নেতৃবৃন্দ।

 

আলোচনা সভায় বক্তারা বলেন- ভাষা শহীদদের অকৃত্রিম ঋণ কোনভাবেই শোধ করা যাবে না। তারা জীবন দিয়েই আমাদেরকে মায়ের ভাষা বাংলায় কথা বলার সুযোগ এনে দিয়েছেন, বাংলাকে রাষ্ট্রের ভাষায় রূপ দিয়েছেন। আজকে সেই গৌরবের দিন আন্তর্জাতিক মাতৃভাষা দিবস।

 

 

পূর্বকোণ/জেইউ/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট