চট্টগ্রাম শনিবার, ১৩ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

প্রভাতফেরী, ফুলেল শ্রদ্ধা ও পথ আবৃত্তিনুষ্ঠানে বোধনের অমর একুশে পালন

নিজস্ব প্রতিবেদক

২১ ফেব্রুয়ারি, ২০২৩ | ৬:০৫ অপরাহ্ণ

মহান একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন বোধন আবৃত্তি পরিষদ চট্টগ্রাম। সকালে প্রভাতফেরীর মাধ্যমে নগরীর মিউনিসিপ্যাল মডেল হাইস্কুল প্রাঙ্গণের অস্থায়ী শহীদ মিনারে ভাষা শহীদদের শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়। এরপর পথ আবৃত্তি অনুষ্ঠানের আয়োজন করা হয়।

 

বোস ব্রাদার্স সংলগ্ন আর এফ পুলিশ প্লাজার সন্মুখে পথ আবৃত্তি অনুষ্ঠানে কথামালায় অতিথি ছিলেন বীর মুক্তিযোদ্ধা ড. মুহাম্মদ ইদ্রিস আলী, প্রফেসর হোসাইন কবির, বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউনুছ, উদীচী শিল্পীগোষ্ঠী চট্টগ্রাম জেলা সংসদের সহ-সভাপতি সুনীল ধর।

 

অতিথিরা বলেন, একুশের মর্ম চেতনা হলো সর্বত্র বাংলা ভাষার প্রাধান্য থাকবে। আর সেটা না হলে শুধুমাত্র এ দিবস পালনে কোনো অর্থবহ বয়ে আনবে না। তাই একুশের চেতনা বাস্তবায়নে এবং অমর একুশের উপলব্ধি ধারণ করার জন্য প্রতি একুশে ফেব্রুয়ারিতে বোধনের এ আয়োজন গণমানুষের সম্পৃক্ততায় স্বার্থকতা আসবে।

ঈশা দে’র সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন বোধনের যুগ্ম সাধারণ সম্পাদক ইসমাইল চৌধুরী সোহেল। এছাড়া বোধনের শিশুবিভাগ বঙ্গবন্ধু ও বাংলাদেশ, বড়দের বিভাগ ‘মিছিলের রাজপথ’ দুইটি বৃন্দ পরিবেশনা করেন। একক আবৃত্তি পরিবেশন করেন বোধন আবৃত্তি পরিষদ চট্টগ্রামের সাংগঠনিক সম্পাদক গৌতম চৌধুরী, প্রচার ও প্রকাশনা সম্পাদক বিপ্লব কুমার শীল, আবৃত্তিশিল্পী পলি ঘোষ, লিমা চৌধুরী, জসিম উদ্দিন, ইভান পাল, ত্রয়ী দে, অরুন্ধতী কর, অনুদ্বীপ নাথ, বিনয় বড়ুয়া, আবদুল কায়ান চাঁদ, গৌরি দাশগুপ্ত, জয়িতা মজুমদার, অপূর্ব মজুমদার, মলিনা মজুমদার, আরাত্রিকা দে প্রমুখ। এসময় উপস্থিত ছিলেন আবৃত্তিশিল্পী জয়তী ঘোষ, পার্থ বড়ুয়া, শুভাশীষ পাল অর্ক প্রমুখ।

 

এছাড়া বন্ধু আবৃত্তি সংগঠন প্রমার আবৃত্তিশিল্পী এ টি এম সাইফুর রহমান, আকরামুল হক, হৈমন্তী শুক্লা মল্লিক এবং চট্টগ্রাম আবৃত্তি চর্চা কেন্দ্রের সুমাইয়া শাহরিন আবৃত্তি পরিবেশন করেন।

পূর্বকোণ/পিআর 

শেয়ার করুন