চট্টগ্রাম রবিবার, ১৬ জুন, ২০২৪

মিতু হত্যা মামলায় চার্জ গঠন পেছাল 

নিজস্ব প্রতিবেদক

২০ ফেব্রুয়ারি, ২০২৩ | ২:২১ অপরাহ্ণ

চট্টগ্রামে সাবেক পুলিশ সুপার (এসপি) বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু হত্যা মামলার চার্জ গঠনের শুনানি পিছিয়ে ১৩ মার্চ নির্ধারণ করেছেন আদালত।

সোমবার (২০ ফেব্রুয়ারি) চট্টগ্রামের অতিরিক্ত তৃতীয় মহানগর দায়রা জজ মো.জসিম উদ্দিনের আদালত এই আদেশ দেন।

বাবুল আক্তারের আইনজীবী অ্যাডভোকেট গোলাম মওলা মুরাদ পূর্বকোণকে বলেন, বাবুল আক্তারকে আজ যথাসময়ে আদালতে হাজির করা হয়নি। তিনি পথে রয়েছেন। আদালত আগামী ১৩ মার্চ চার্জ গঠন শুনানির তারিখ নির্ধারণ করেছেন। ওইদিন আমরা বাবুল আক্তারকে অব্যাহতি দেওয়ার আবেদন জানাব। 

মামলার নথি থেকে জানা যায়, গত ৩১ জানুয়ারি মিতু হত্যায় চট্টগ্রাম মহানগর দায়রা জজ ড. জেবুন্নেছা বেগমের আদালত বিচার শুরুর নির্দেশনা দিয়ে তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতে নথি পাঠানোর নির্দেশ দেন। ১১ জানুয়ারি সকালে চট্টগ্রামের অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আবদুল হালিমের আদালত মামলাটি বিচারের জন্য প্রস্তুত হওয়ায় বদলির আদেশ দিয়েছিলেন।  

 

অভিযোগপত্রভুক্ত আসামিদের মধ্যে বাবুল আক্তার, মো. মোতালেব মিয়া প্রকাশ ওয়াসিম, শাহজাহান মিয়া ও আনোয়ার হোসেন কারাগারে। এহতেশামুল জামিনে রয়েছে। মো. কামরুল ইসলাম শিকদার প্রকাশ মুসা ও মো. খাইরুল ইসলাম প্রকাশ কালু নামে দুই আসামি পলাতক। গত ১৩ সেপ্টেম্বর বিকেলে মিতু হত্যা মামলায় সাবেক পুলিশ সুপার বাবুল আক্তারসহ ৭ জনকে আসামি করে আদালতে ২ হাজার ৮৪ পৃষ্ঠার চার্জশিট জমা দেয় পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। এই অভিযোগপত্র গত ১০ অক্টোবর গ্রহণ করেন আদালত। ২০১৬ সালের ৫ জুন নগরীর জিইসি মোড় এলাকায় খুন হন মাহমুদা খানম মিতু।  

পূর্বকোণ/পিআর 

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট