চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

তুরস্ক-সিরিয়ায় ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের পাশে বাংলাদেশের দূরবীন ফাউন্ডেশন

অনলাইন ডেস্ক

২০ ফেব্রুয়ারি, ২০২৩ | ১২:০৬ অপরাহ্ণ

তুরস্ক ও সিরিয়া সীমান্তে ৭.৮ মাত্রার শক্তিশালী ভূমিকম্পে মুহূর্তেই নিভে যায় হাজারো প্রাণ। প্রতিনিয়তই দেশ দুটিতে বেড়ে চলেছে হতাহত ও মৃতের সংখ্যা। ভয়াবহ ভূমিকম্পে বিধ্বস্ত তুর্কি এবং সিরিয়ার জনগণের দিশেহারা পরিস্থিতিতে তাদের পাশে দাঁড়াচ্ছে বিভিন্ন আন্তর্জাতিক সংস্থা থেকে শুরু করে বিশ্বের অনেক দেশ।

 

অন্য দেশের মতো বাংলাদেশের জনগণের কাছ থেকেও সাহায্যের আবেদন জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত তুরস্কের রাষ্ট্রদূত মোস্তফা ওসমান তুরান। তার ডাকে সাড়া দিয়ে এগিয়ে এসেছে সামাজিক প্রতিষ্ঠান দূরবীন ফাউন্ডেশন। দূরবীনের সহযোগিতায় ত্রাণ পৌঁছে দেওয়া হয়েছে তুর্কি সহযোগিতা ও সমন্বয় সংস্থার (টিকা) কার্যালয়ে চট্টগ্রামের ফারাজ করিম চৌধুরীর বুথের মাধ্যমে।

 

দূরবীনের পাঠানো এ ত্রাণের তালিকায় ছিল শতাধিক মানুষের জন্য কম্বল, জ্যাকেট, মানকি ক্যাপ, স্যানেটারি ন্যাপকিন, মেডিসিন ইত্যাদি।

 

দূরবীন ফাউন্ডেশনের উদ্যোক্তা মুহাম্মদ আফজাল সুলতান (সাফি) জনান, এই সময়ে আমাদের সবাইকে তুর্কি ও ফিলিস্তিনের মানুষের পাশে দাঁড়তে হবে, একজন মানুষ হয়ে অন্য একজন মানুষের পাশে দাঁড়নো আমাদের সবার নৈতিক দায়িত্ব। এছাড়া ও বাংলাদেশের সংগঠন হয়ে বাইরের দেশের মানুষের জন্য কাজ করতে পেরে আমরা গর্বিত। তাই তুরস্কের এই বিপদের সময়ে আমরা তাদের পাশে থাকতে চাই।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট