চট্টগ্রাম রবিবার, ১৪ এপ্রিল, ২০২৪

ছুরি, লাঠি, দা নিয়ে শান্তি সমাবেশ করছে আ.লীগ: আমীর খসরু

নিজস্ব প্রতিবেদক

১৮ ফেব্রুয়ারি, ২০২৩ | ১০:২৭ অপরাহ্ণ

আওয়ামী লীগ ছুরি, লাঠি, দা নিয়ে শান্তি সমাবেশ করছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী।

বিএনপির এই নেতা বলেন, ‘তারেক রহমানের সিদ্ধান্ত, ফয়সালা হবে রাজপথে। রাজপথ ছাড়া দ্বিতীয় আর কোনো পন্থা নেই। রাজপথে জনগণকে নিয়ে এ ফ্যাসিস্ট সরকারকে হঁটাতে হবে। … আওয়ামী লীগ আজ এতিম হয়ে গেছে। মানুষের দ্বারে দ্বারে ঘুরছে। পুলিশের পেছন পেছন ঘুরছে। ছুরি, লাঠি, দা নিয়ে তারা শান্তি সমাবেশ করছে। তারা নাকি জনগণের সম্পদ রক্ষা করবে!’

 

শনিবার (১৮ ফেব্রুয়ারি) বিকেলে নগরীর কাজির দেউড়িতে চট্টগ্রাম মহানগর বিএনপির উদ্যোগে কেন্দ্রঘোষিত পদযাত্রা কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন আমির খসরু।

কর্তৃত্ববাদী সরকারের পদত্যাগ ও গণতন্ত্র পুনরুদ্ধারে ১০ দফা বাস্তবায়নের দাবিতে এই পদযাত্রা করে তারা। পদযাত্রাটি কাজীর দেউড়ি নুর আহম্মেদ সড়ক থেকে শুরু করে লাভলেইন মোড়, জুবলী রোড়, তিনপুলের মাথা, বোস ব্রাদার্স, ডিসি হিল, বৌদ্ধ মন্দির, লাভলেইন হয়ে পুনরায় দলীয় কার্যালয়ের সামনে নুর আহম্মেদ সড়কে এসে শেষ হয়।

 

জনগণ ফ্যাসিস্ট সরকারের পতন ঘটাবে মন্তব্য করে আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, ‘চট্টগ্রামের আজকের পদযাত্রার সমাবেশ ওয়াসার মোড়, এনায়েত বাজার মোড় পার হয়ে গেছে। লক্ষ জনতা রাস্তায় নেমে গেছে। এরা কেউ বাড়ি ফিরে যাবে না। বাংলাদেশের মানুষ সিদ্ধান্ত নিয়ে ফেলেছে এ ফ্যাসিস্ট সরকারকে তারা বিদায় করবে। জনগণ এই সরকারের পতন ঘটিয়ে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন করে দেশে নিরপেক্ষ সংসদ ও নিরপেক্ষ সরকার আনবে, যাদের সাধারণ মানুষের কাছে জবাবদিহিতা থাকবে।’

 

পূর্বকোণ/মামুন/পারভেজ

শেয়ার করুন