চট্টগ্রাম রবিবার, ২৬ মে, ২০২৪

সর্বশেষ:

অন্যদের গুঁড়োদুধ নিজেদের ব্র্যান্ডিং : এনজিএস ফুডকে ২ লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক

১৪ ফেব্রুয়ারি, ২০২৩ | ১১:৫২ অপরাহ্ণ

অন্য প্রতিষ্ঠানের গুঁড়োদুধ নিজেদের ব্র্যান্ড হিসেবে বাজারজাত করায় নগরের কাট্টলী এলাকার এনজিএস ফুড প্রোডক্টসকে দুই লাখ টাকা জরিমানা করেছে চট্টগ্রাম জেলা প্রশাসন। প্রতিষ্ঠানের দায়িত্বে থাকা সাগর দে নামের এক ব্যক্তিকে ১৫ দিনের কারাদণ্ড দেওয়া হয়েছে।

মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) দুপুরের দিকে চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুনের নেতৃত্বে এই দণ্ড দেয়া হয়। 

নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুন বলেন, এনজিএস ফুড প্রোডাক্টসের কারখানায় অবৈধ উপায়ে দুধ মোড়কজাত করছে এবং খোলা গুঁড়োদুধ এনে ডানো গুঁড়োদুধ ও স্যামা মিল্ক নামক গুঁড়োদুধ এনে নিজেদের নামে মোড়কজাত করছিল বলে আমাদের কাছে তথ্য ছিল। আমরা অভিযান চালিয়ে এর সত্যতা পাই। এসময় প্রতিষ্ঠানটির দায়িত্বে থাকা সাগর দে নামের এক কর্মকর্তাকে ১৫ দিনের কারাদণ্ড দেওয়া হয়েছে। এছাড়াও অনিয়মের দায়ে দুই লাখ টাকা জরিমানা করেছি। কারখানা থেকে দুগ্ধজাতীয় বিভিন্ন উপাদান জব্দ করে বিএসটিআইকে পরীক্ষার জন্য দেওয়া হয়েছে ।

অভিযানে বিএসটিআই ও আকবরশাহ থানা পুলিশ সহযোগিতা করেন।

উল্লেখ্য, গত অক্টোবরে নগরের উত্তর কাট্টলীর এ প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চার লাখ টাকা জরিমানা করেছিল। নিউজিল্যান্ড থেকে গুঁড়োদুধ আমদানি করে বাজারজাত করার কথা থাকলেও খোলাবাজার থেকে মেয়াদ-মানহীন ভেজাল গুঁড়োদুধ কিনে নিজের ব্র্যান্ডের মোড়কে ছাড়ার অভিযোগ রয়েছে অনেক আগ থেকেই।

 

পূর্বকোণ/রাজীব/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট