চট্টগ্রাম মঙ্গলবার, ৩১ জানুয়ারি, ২০২৩

সর্বশেষ:

২৯ নভেম্বর, ২০২২ | ২:৩০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রামে শিশু আয়াত হত্যা: তিনদিনের রিমান্ডে আবিরের বাবা-মা

চট্টগ্রামে শিশু আয়াত হত্যা মামলার আসামি আবির আলীর বাবা-মায়ের তিনদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। এছাড়া তার বোনকে জিজ্ঞাসাবাদের আদেশ দেওয়া হয়েছে।

 

রিমান্ডপ্রাপ্তরা হলো- আজহারুল ইসলাম ও আলো বেগম।

 

মঙ্গলবার (২৯ নভেম্বর) সকালে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ ওলি উল্লাহ এই রিমান্ড মঞ্জুর করেন।

 

এছাড়া নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৬ এর আদালত সিরাজউদ্দীন কুতুবীর আদালতে বোনকে জিজ্ঞাসাবাদের আদেশ দেওয়া হয়।

 

বিষয়টি নিশ্চিত করেছেন পিবিআই কর্মকর্তা মনোজ দে। তিনি বলেন, শিশু আলিনা ইসলাম আয়াত হত্যাকাণ্ডে দ্বিতীয় দফা রিমান্ডে থাকা আবির আলীর বাবা-মা ও বোনকে গতকাল গ্রেপ্তার করা হয়েছে। আজ তাদের আদালতে সোপর্দ করে ৭ দিনের রিমান্ড আবেদন করা হয়। আদালত শুনানি শেষে আবির আলির বাবা আজহারুল ইসলাম ও মা আলো বেগমকে ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন। এছাড়া তার বোনকে ভিকটিম সাপোর্ট সেন্টারে প্রভেশন অফিসারের উপস্থিতিতে জিজ্ঞাসাবাদের অনুমতি দেওয়া হয়েছে।

 

গত ১৫ নভেম্বর ইপিজেড থানার বন্দরটিলার নয়ারহাট বিদ্যুৎ অফিস এলাকার বাসা থেকে পার্শ্ববর্তী মসজিদে আরবি পড়তে যাওয়ার সময় নিখোঁজ হয় আলিনা ইসলাম আয়াত। পরদিন এ ঘটনায় ইপিজেড থানায় নিখোঁজের ডায়েরি করেন তার বাবা সোহেল রানা। ইপিজিড থানার পাশাপাশি তদন্তে নামে পিবিআই।

 

গত বৃহস্পতিবার (২৪ নভেম্বর) রাতে আবিরকে আটক করে পিবিআই। জিজ্ঞাসাবাদে আবির জানায় মুক্তিপণের জন্য আয়াতকে অপহরণ করেছিল। আয়াত চিৎকার দেওয়ায় তাকে শ্বাসরোধ করে হত্যা করে। এরপর লাশ ছয় টুকরো করে পানিতে ফেলে দেয়।

 

পেশায় পোশাক কারাখানার শ্রমিক আবির এক সময় আয়াতের দাদার বাড়িতে ভাড়া থাকতো । ১৯ বছর বয়সী এ যুবক বর্তমানে ওই এলাকার আকমল আলী সড়কে মায়ের সঙ্গে থাকে।

 

ইতোমধ্যে আবিরকে আদালতের আদেশে দুই দিন রিমান্ডে রেখে পিবিআই একটি ডায়েরি জব্দের কথা জানায়। ডায়েরিতে প্রেম-বিরহ, নারী বিদ্বেষ, বড়লোক হওয়ার উচ্চাকাঙ্ক্ষা, কোরিয়ান সংগীত দল বিটিএস প্রেমি মেয়ের নিয়ে কটাক্ষ করে নানান লেখা রয়েছে। তবে পুলিশ বলছে ওই লিখা তার হাতের কিনা তা মিলিয়ে দেখা হচ্ছে। গতকাল সোমবার আবির আলীকে আবারও ৭ দিনের রিমান্ড দেয় আদালত।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট