চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০১ ডিসেম্বর, ২০২২

৬ নভেম্বর, ২০২২ | ১০:৪২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

আইনজীবীর ওপর হামলার ঘটনায় বেঞ্চসহকারীসহ ৪ জন প্রত্যাহার

প্রথম যুগ্ম জেলা জজ আদালতে এডভোকেট মনজুর আলমের ওপর হামলার ঘটনায় আদালতের বেঞ্চ সহকারিসহ চারজনকে প্রত্যাহার করা হয়েছে। রবিবার (৬ নভেম্বর) চট্টগ্রাম জেলা ও দায়রা জজ আজিজ আহমেদ ভূঞা তাদের প্রত্যাহার করেন। পাশাপাশি ঘটনা তদন্তে কমিটি গঠন করেন তিনি। চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এ এইচ এম জিয়া উদ্দীন বিষয়টি পূর্বকোণকে নিশ্চিত করেন।

 

তিনি জানান, রবিবার এই ঘটনার প্রতিবাদে আদালতের সামনে বিক্ষোভ মিছিল করেছে আইনজীবীরা। ঘটনার তদন্ত করার জন্য চট্টগ্রাম জেলা ও দায়রা জজের পক্ষ থেকে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ঐ আদালতের বেঞ্চ সহকারীসহ চারজনকে প্রত্যাহার করা হয়েছে।  

 

আদালত ও সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, গত বৃহস্পতিবার (৩ নভেম্বর) বিকেলে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সদস্য এডভোকেট মনজুর আলম একটি মামলার নথি দেখার জন্য প্রথম যুগ্ম জেলা জজ আদালতে একাধিক যান। তখন আদালতে বেঞ্চ সহকারী সাইফুদ্দিন পারভেজ নথি দেখানোর জন্য কয়েকবার সময় দেন। বেঁধে দেওয়া সময়ে গিয়েও মনজুর আলমকে মামলার নথি দেখতে দেয়নি বেঞ্চ সহকারী। পরে নথি দেখানোর জন্য টাকা দাবি করে, টাকা দিতে অস্বীকৃতি জানান তিনি। পরে মাগরিবের সময় যেতে বললে সেই সময় যান ওই আইনজীবী। তখনও আদালতের বেঞ্চ সহকারি অসহযোগিতা করেন। পরে রোববার যেতে বলেন। এসময় দুই জনের মধ্যে বাকবিতণ্ডা হলে এক পর্যায়ে কয়েকজন স্টাফ এক সঙ্গে  আইনজীবীকে শারীরিকভাবে লাঞ্ছিত করে।  

 

পূর্বকোণ/রাজীব/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট