চট্টগ্রাম সোমবার, ২৪ জুন, ২০২৪

স্বতন্ত্র প্রার্থীর ব্যানার-পোস্টার পুড়িয়ে ফেলার অভিযোগ

কর্ণফুলী সংবাদদাতা

৩০ মে, ২০২২ | ১২:১৩ পূর্বাহ্ণ

চট্টগ্রামের কর্ণফুলী উপজেলার চরপাথরঘাটা ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী (আনারস প্রতীক) হাজী ছাবের আহমদের নির্বাচনী ব্যানার-পোস্টার ছিঁড়ে পুড়িয়ে ফেলার অভিযোগ পাওয়া গেছে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী সেলিম হকের সমর্থকদের বিরুদ্ধে।

শনিবার (২৯ মে) রাতে চরপাথরঘাটা ইউনিয়নের ইছানগর এলাকায় এ ঘটনা ঘটে। রোববার সকাল থেকে আনারস প্রতীকের ব্যানার পুড়িয়ে ফেলার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়।

ভিডিওতে দেখা যায়, তিন যুবক দেয়ালে উঠে রশি দিয়ে ঝুলানো আনারস প্রতীকের নির্বাচনী ব্যানার ছিঁড়ে নামিয়ে ফেলছে। এরপর আগুনে পোড়ানো হয় ব্যানারের স্তূপ। এ সময় একজনকে বলতে শোনা যায়, রুবেল ভাইয়ের নেতৃত্বে ইছানগর আনারস মুক্ত হল। এরপর সবাই উল্লাসে ফেটে পড়েন।

এ ঘটনায় রবিবার (২৯ মে) স্বতন্ত্র প্রার্থী হাজী ছাবের আহমদ প্রধান নির্বাচন কমিশন, জেলা প্রশাসক, পুলিশ কমিশনার, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও উপজেলা নির্বাচন কর্মকর্তার দপ্তরে লিখিত অভিযোগ দায়ের করেন।

স্বতন্ত্র প্রার্থী গত দুইবারের বিজয়ী চেয়ারম্যান ছাবের আহমদ অভিযোগ করেন, কর্ণফুলী উপজেলার চরপাথরঘাটা ইউনিয়নে আনারস প্রতীকের প্রচারণায় সময় ইছানগর এলাকায় নৌকার সমর্থকরা তার নির্বাচনী প্রচার গাড়ি ভাঙচুর ও মাইক কেড়ে নিয়ে ৪ কর্মীকে মেরে আহত করে। শনিবার রাতে আনারসের নির্বাচনী প্রচারণার সব ব্যানার পোস্টার ছিঁড়ে আগুনে পুড়িয়ে দেয় সেলিম হকের সন্ত্রাসীরা। আগুনে পোড়ানোর ভিডিও ফেসবুকে আপলোড করে উল্লাস করে এলাকায় ভীতির পরিবেশ সৃষ্টি করছে।

চরপাথরঘাটা ইউনিয়নে নৌকা প্রতীক নিয়ে উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক সেলিম হক নির্বাচনে অংশ নিয়েছেন। গত ২০১৬ সালে নৌকা প্রতীকে নির্বাচন করা উপজেলা আওয়ামী লীগের সদস্য ও বর্তমান চেয়ারম্যান হাজী ছাবের আহমদ এবার বিদ্রোহী প্রার্থী হিসেবে আনারস প্রতীকে নির্বাচনে অংশ নিয়েছেন।
এ বিষয়ে যোগাযোগ করা হলে উপজেলা নির্বাচন অফিসার ও রির্টানিং কর্মকর্তা আবদুস শুক্কুর বলেন, এ ঘটনায় লিখিত একটি অভিযোগ পেয়েছি। ব্যানার পোস্টার পোড়ানোর একটা ভিডিও আমাদের হাতে এসেছে। বিষয়টি আমরা খতিয়ে দেখছি। এ বিষয়ে আগামীকাল সিদ্ধান্ত হবে।

 

পূর্বকোণ/নয়ন/মামুন/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট